২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদ


বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক॥ মাঠের লড়াই এবং ট্রফি জয়ের বিচারে রিয়াল মাদ্রিদকে ইদানিং টেক্কা দিয়েছে বার্সেলোনা। তবে মাঠের বাইরে এবারও সেরা রিয়াল। বিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বসের বিচারে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব হিসাবে রিয়াল মাদ্রিদের নাম উঠে এসেছে।

চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনা ছাড়াও রিয়াল পিছনে ফেলে দিয়েছে বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড ও আর্সেনালকে। গত এক বছরে রিয়ালের মূল্য বেড়ে দাঁড়িয়েছে ৩৬০ কোটি মার্কিন ডলার। সেখানে ক্যাটালিয়ান্সদের মূল্য ৩৫০ কোটি টাকা।

এ তালিকায় অতীতে তেমন সাফল্য না থাকলেও প্রথম পাঁচে আছে ম্যান ইউ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর উপস্থিতি রিয়ালের মূল্য এতটা বাড়িয়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের টিম বাসে আক্রমণের ঘটনা কড়া হাতে সামলানোর সিদ্ধান্ত নিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে এই ঘটনার সঙ্গে জড়িত সমর্থকদের চিহ্নিত করা গেলে তাদেরকে আজীবন নির্বাসিত করা হবে। পুলিসের সঙ্গে যৌথভাবে গোটা ঘটনার তদন্ত করবে ওয়েস্ট হ্যাম।

ক্লাবের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে কিছু সমর্থকের এই আচরণ একদমই মেনে নেয়া হবে না।

মঙ্গলবার রাতে নজিরবিহীন ঘটনার সাক্ষী ছিল ইপিএল। ম্যাচের আগে আপটন পার্কে যখন রুনিরা ঢুকছিলেন তখনই টিম বাসকে লক্ষ্য করে বিয়ারের বোতল ছোঁড়ে ওয়েস্ট হ্যাম সমর্থকরা। এঘটনায় বাসের একটি গ্লাস ভেঙে যায়। স্টেডিয়ামের বাইরে এই ঘটনা জন্য বেশ কিছুক্ষণ দেরিতে শুরু হয় ম্যাচ।

সম্পর্কিত:
পাতা থেকে: