মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

খালেদার মামলার বিরুদ্ধে আজ যুবদলের বিক্ষোভ

প্রকাশিত : ১৩ মে ২০১৬
খালেদার মামলার বিরুদ্ধে আজ যুবদলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ এবার খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা নিয়ে মাঠ গরম করতে চায় বিএনপি। টেস্ট কেস হিসেবে বিএনপির অঙ্গসংগঠন যুবদল খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতার অভিযোগে পৃথক দুটি মামলার চার্জশীটের প্রতিবাদে আজ শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচী পালন করবে। অবস্থা বুঝে পরে বিএনপিসহ এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনও অনুরূপ কর্মসূচী পালনের প্রস্তুতি নেবে।

জানা যায়, সোমবার রাতে খালেদা জিয়ার সভাপতিত্বে অনষ্ঠিত দলের সিনিয়র নেতাদের বৈঠকে খালেদা জিয়াসহ দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার প্রতিবাদে রাজপথে কর্মসূচী পালনের বিষয়টি আলোচনায় স্থান পায়। এর আগে বিএনপির একটি যৌথসভায়ও এ ধরনের কর্মসূচী পালনের বিষয়ে দলের নেতারা আগ্রহ প্রকাশ করেন। সরকারকে চাপে রাখতেই তারা এ ইস্যুতে রাজপথে কর্মসূচী পালন করতে চায়। তবে দলের জাতীয় নির্বাহী কমিটি ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি পুনর্গঠনের পর এমন কর্মসূচী জোরদার করতে চায় দলটি। তার আগেই যুবদল ও ছাত্রদলের মাধ্যমে এ কর্মসূচী পালন করে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে কি প্রতিক্রিয়া হয় তা দেখতে চায় বিএনপি।

উল্লেখ্য, ওয়ান-ইলেভেনের পর থেকে শুরু করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের নামে অসংখ্য মামলা দায়ের করা হয়। এর মধ্যে ক’টি মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়। তবে গ্রেফতারি পরোয়ানার পর খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে জামিন নিলেও তার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে অবস্থান করায় আদালতে হাজির হননি।

২০১৫ সালের টানা অবরোধ কর্মসূচীর সময় রাজধানীর বিভিন্ন থানায় বেশ ক’টি মামলা হয় খালেদা জিয়ার বিরুদ্ধে। এর মধ্যে রাজধানীর দারুসসালাম থানার দুই মামলায় বুধবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৫১ জনের বিরুদ্ধে পৃথক দুটি চার্জশীট দেয় পুলিশ। আর খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীটের প্রতিবাদে আজ শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচী পালনের ঘোষণা দেয় যুবদল। এ তথ্য নিশ্চিত করেন যুবদলের সহ-দফতর সম্পাদক কামরুজ্জামান। তিনি বলেন, দারুসসালাম থানার দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীট দেয়ার প্রতিবাদে শুক্রবার দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: