মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কালবৈশাখী ও বজ্রপাতে ১১ জনের মৃত্যু

প্রকাশিত : ১৩ মে ২০১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে বৃহস্পতিবার সারাদেশে ১১ জন মারা গেছে, আহত হয়েছে ৪ জন। রাজশাহীতে ৩ জন, সিরাজগঞ্জে ৩ জন, গাজীপুরে ২ জন, হবিগঞ্জ ১ জন ও নীলফামারীতে ১ জন মারা গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রাজশাহী ॥ রাজশাহীর তানোরের একাংশে কালবৈশাখীর তা-বে ল-ভ- হয়ে গেছে কয়েকটি গ্রাম। একইসময় জেলার মোহনপুরে বজ্রপাতে তিনজন নিহত ও চারজন আহত হয়েছে। আহতদের মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বিকেলে উপজেলার ধুরইল ইউনিয়নের পুল্লাকুড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মোহনপুর উপজেলার গোছা গ্রামের আব্দুর রাজ্জাক (২৮), হাটরা গ্রামের আব্দুল আজিজ (৫০), ডাঙ্গাপাড়া গ্রামের সত্য কুমার (৩৫)। এছাড়া বজ্রপাতের সময় আহতরা হলেন, পুল্লাকুড়ি গ্রামের কামাল (৪৫), মুনাডাঙ্গা গ্রামের জাহানারা (৩৮), ধামিন কৈড় গ্রামের রহিমা (৫৫), বারউপাড়া গ্রামের আলিমন (৬৫)। মোহনপুর এলাকায় ঝড়বৃষ্টির সময় ব্যাপক বজ্রপাত হয়। এ সময় তারা বিভিন্ন মাঠে কাজ করছিলেন। বজ্রপাতে সাতজন আহত হন।

সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসিয়াপুর ইউনিয়নের বৈকুণ্ঠপুর, চকনুর ও বেজগাছী এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যয় বজ্রপাতে শিশুসহ তিনজন মারা গেছে। নিহতদের একজন কৃষক ও একজন স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক।

গাজীপুর ॥ গাজীপুরের কাপাসিয়ায় বৃহস্পতিবার বিকেলে পৃথক বজ্রপাতে এক ক্ষেতমজুর ও গৃহবধূ নিহত হয়েছেন। নিহতরা হলো কুড়িগ্রাম জেলার কচাকাটা থানার সাতআনা গ্রামের সানাউল্লাহ বেপারীর ছেলে আব্দুস সাত্তার আলী (২৬) এবং গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিঙ্গুয়া পশ্চিম পাড়া গ্রামের কাজল মিয়ার স্ত্রী রুবি (৪০)।

হবিগঞ্জ ॥ বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জের উপজেলা বানিয়াচঙ্গের নিভৃত পল্লী প্রতাপপুর হাওরে বজ্রপাতে হাবিব মিয়া (২৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি তাজুল ইসলামের পুত্র। তিনি গ্রামের পার্শ্ববর্তী হাওরে হাবিব ধান কাটছিলেন। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নীলফামারী ॥ বৃহস্পতিবার সকাল ১১টায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের ফুলের ঘাট গ্রামে বজ্রপাতে লালবিবি বেগম (৩৫) নামের দুই সন্তানের জননী এক গৃহবধূ নিহত হয়েছে।

তিনি ওই গ্রামের কৃষি শ্রমিক আলম হোসেনের স্ত্রী।

লালমনিরহাট ॥ জেলা শহরে বৃহস্পতিবার সকাল ১১টায় হঠাৎ কালবৈশাখী ঝড় হয়েছে। ঝড়ে বিদ্যুত ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ঝড়ে ঘর বাড়ি ল- ভ- হয়েছে। উঠতি ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মাঠ পর্যায়ে ক্ষয়ক্ষতি নির্ণয়ে নির্দেশ দেয়া হয়েছে।

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: