১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারতে পার্লামেন্ট ভবনের কাছে যুবকের ঝুলন্ত লাশ


ভারতের রাজধানী নয়াদিল্লীতে পার্লামেন্ট ভবনের কাছে একটি গাছে এক যুবকের ঝুলন্ত লাশ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে বিজয় চক এলাকায় গণমাধ্যমের গাড়ি রাখার জায়গায় মধ্যপ্রদেশের শিবপুর এলাকার ৩৯ বছর বয়সী রাম দয়াল ভার্মার লাশ পাওয়া যায়। এ সময় যুবকের পরনে ছিল নীল রঙের শার্ট। মৃতদেহের সঙ্গে একটি ৩০ পৃষ্ঠার সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। খবর এনডিটিভির।

ঋণে জর্জরিত হয়ে ওই যুবক আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মৃতদেহ পরীক্ষার জন্য রাম মনোহর লহিয়া হাসপাতালে পাঠানো হয়েছে। বিজয় চকের এই এলাকাটি সবসময় নিরাপত্তার চাদরে ঢাকা থাকে। এ এলাকায় পার্লামেন্ট ভবনের পাশাপাশি ভারতের রাষ্ট্রপতি ভবনেরও অবস্থান।

ক্যামেরন ক্ষমা চাইলেন

ইমাম সম্পর্কে মন্তব্য

ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন দেশটির সাবেক এক ইমামকে ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক বলার জন্য ক্ষমা চেয়েছেন। খবর বিবিসির।

প্রায় তিন সপ্তাহ আগে ব্রিটিশ পার্লামেন্টে তিনি সাবেক ইমাম সুলায়মান গনিকে নিয়ে ওই মন্তব্য করেছিলেন। সেসময় লন্ডনের মেয়র নির্বাচনের প্রচার চলছিল। নির্বাচনে বিরোধী লেবার পার্টির সাদিক খান বিজয়ী হয়েছেন। আইএস সমর্থক বলার অভিযোগে ক্যামেরনের বিরুদ্ধে আইনী লড়াইয়ে যাবেন বলে সতর্ক করে দিয়েছিলেন সুলায়মান গণি।

পোপের কাছে ক্ষমা চাইবেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট

ফিলিপিন্সের নবনির্বাচিত প্রেসিডেন্ট রড্রিগো দুয়ের্তে পোপের কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চাইবেন। এজন্য তিনি ভ্যাটিকান সফরে যাওয়ার পরিকল্পনা করছেন। পোপকে তিনি বেশ্যার ছেলে বলেছিলেন। প্রেসিডেন্টের মুখপাত্র বৃহস্পতিবার এ কথা জানান। দক্ষিণাঞ্চলীয় শহর দাভাওয়ে প্রেসিডেন্টের মুখপাত্র লাভিনা সাংবাদিকদের বলেন, দুয়ের্তে একাধিকবার বলেছেন, নির্বাচনে তার হার জিত যাই হোক না কেন তিনি পোপের কাছে গিয়ে নিজ মন্তব্যের ব্যাখ্যা দেবেন এবং ক্ষমা চাইবেন। খবর এএফপির।