১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রোমিং গ্রাহকদের জন্য বিশেষ এ্যাপ ‘রবি ট্রাভেলার’ চালু


রোমিং গ্রাহকদের বিশেষ সেবা দিতে দেশে প্রথমবারের মতো ‘রবি ট্রাভেলার’ নামে একটি এ্যাপ চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। এর মাধ্যমে রবি গ্রাহকরা স্থানীয় ও রোমিং বিল জানা, ব্যবহারের পরিমাণ, যে দেশে যাবেন সেখানকার রেটসহ কয়েকটি আকর্ষণীয় ফিচার উপভোগ করতে পারবেন। এ্যাপটি বর্তমানে শুধু এ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করা যাবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ্যাপল গ্রাহকের জন্য ্এ্যাপটির আইওএস ভার্সন চালু করা হবে জানিয়েছে অপারেটরটি। এ্যাপটির মাধ্যমে রবি গ্রাহকরা স্থানীয় ও রোমিং ইউসেজ চেক করা এবং রোমিং প্যাকেজ সংক্রান্ত তথ্য জানতে পারবেন। এছাড়া ভ্রমণেচ্ছু দেশগুলোর রোমিং রেট, বিভিন্ন রোমিং প্যাকেজ থেকে পছন্দেরটি বেছে নেয়া এবং প্যাকেজটি গ্রহণ করার সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। মোবাইল টেলিযোগাযোগ সেবার বাইরে বিশ্বজুড়ে বিভিন্ন হোটেলের খোঁজখবর এবং নিজের পছন্দের হোটেল বুক করতে পারবেন গ্রাহকরা। বিভিন্ন দেশের ফ্লাইটের তথ্যও পাওয়া যাবে এর মাধ্যমে। এছাড়া এ্যাপটি ব্যবহার করে ভ্রমণকালে ট্যাক্সি ভাড়া করার পাশাপশি কাছাকাছি রেস্তরাঁ ও কফি শপের খোঁজখবর এবং আকর্ষণীয় স্থানগুলো সম্পর্কে জানতে পারবেন গ্রাহকরা। এ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা তাদের মতামত, প্রশ্ন ও অভিযোগ পাঠাতে পারবেন। এছাড়া এর মাধ্যমে আন্তর্জাতিক রোমিং সেবা গ্রহণসংক্রান্ত তথ্যাবলী এবং রবি রোমিং হেল্পলাইনে যোগাযোগ করতে পারবেন গ্রাহকরা। রবি গ্রাহকের জন্য রোমিং সেবা আরও সহজ ও সুবিধাজনক করতে নিয়মিত নতুন নতুন ফিচার যোগ করা হবে। গুগল প্লে স্টোর যঃঃঢ়://নরঃ.ষু/অঞৎধাবষবৎ থেকে এ্যাপটি সহজেই ডাউনলোড করা যাবে। -বিজ্ঞপ্তি।

এক বাটিতে দুপুর পার

এটি কোন বনভোজনের দৃশ্য নয়। দৈনিক কাজের ফাঁকে খাবার খেতে বসেছে একদল শ্রমিক। ৪০ টাকায় বাটি কিনে প্রতিদিন শ্রমিকরা এই খাবার খায়। খাবারের মান ভাল হওয়ায় খুশি তারা। শ্রমিকরা জানায়, খুব ভোরে কাজে আসতে হয়। সঙ্গে খাবার আনা সম্ভব হয় না বলে দুপুরে তাদের এই বাটি কিনতে হয়। এতে টাকার কিছুটা সাশ্রয় হয়। -জনকণ্ঠ

অভিনব উদ্যোগ

প্রচ- গরমে ঢাকাবাসীকে একটু স্বস্তি দিতে অভিনব উদ্যোগ নিয়েছে দক্ষিণ সিটি কর্পোরেশন। রাস্তায় পানি ছিটিয়ে তাপ নিবারণের চেষ্টা করা হচ্ছে। ঢাকাবাসী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। বুধবার দোয়েল চত্বর এলাকা থেকে ছবি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী জীবন ঘোষ।