মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চেলসিকে রুখে দিল লিভারপুল

প্রকাশিত : ১৩ মে ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ শেষ বাঁশি বাজানোর জন্য রেফারি প্রস্তুত। যে কোন মুহূর্তে বাজতে পারে অন্তিম বাঁশি। কিন্তু এই অন্তিম মুহূর্তেই দলকে হার থেকে রক্ষা করেছেন ক্রিশ্চিয়ান বেনটেকে। ৯২ মিনিটে তার করা গোলেই ইংলিশ প্রিমিয়ার লীগে অতিথি চেলসিকে ১-১ গোলে রুখে দিয়েছে স্বাগতিক লিভারপুল। এ্যানফিল্ডে বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে ইডেন হ্যাজার্ডের গোলে এগিয়ে গিয়েছিল আগের আসরের চ্যাম্পিয়ন চেলসি। এই ড্রয়ে আগামী মৌসুমে উয়েফা ইউরোপা লীগে লেখার সম্ভাবনা টিকে থাকল দ্য রেডসদের।

এই ড্রয়ে ৩৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানেই থাকল লিভারপুল। ৪৯ পয়েন্ট নিয়ে নবম স্থানে চেলসি। ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্টহ্যামের পয়েন্ট ৬২, সাউথদাম্পটনের ৬০। শিরোপা নিশ্চিত করা লিচেস্টার সিটির ভা-ারে জমা সর্বোচ্চ ৮০ পয়েন্ট। ইপিএলের পয়েন্ট তালিকায় পঞ্চম হওয়া দলটি পরের মৌসুমের ইউরোপা লীগে সরাসরি খেলার সুযোগ পায়। ষষ্ঠ ও সপ্তম স্থান পাওয়া দল দুটিরও সুযোগ থাকে। তবে তা নির্ভর করে এফএ কাপ ও লীগ কাপের ফলাফলের ওপর।

লীগে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্টব্রুমউইচের বিপক্ষে খেলবে লিভারপুল। অবশ্য লীগ থেকে ইউরোপীয় ফুটবলের দ্বিতীয় সেরা আসরে খেলা নিশ্চিত করতে না পারলেও খোদ চ্যাম্পিয়ন্স লীগে খেলার সুযোগ আছে জার্গেন ক্লপের দলের। আগামী ১৮ মে ইউরোপা লীগের ফাইনালে সেভিয়াকে হারালে পরের মৌসুমে ইউরোপ সেরার আসর চ্যাম্পিয়ন্স লীগে খেলবে লিভারপুল।

পরশু রাতে অন্য ম্যাচে এভারটনকে ৩-০ গোলে হারিয়ে আগামী মৌসুমে ইপিএলে থাকা নিশ্চিত করেছে সান্ডারল্যান্ড। সেই সঙ্গে অবনমন নিশ্চিত হয়ে গেছে নিউক্যাসল ইউনাইটেড ও নরউইচ সিটির। অনেক আগেই অবনমন নিশ্চিত হয়েছিল এ্যাস্টন ভিলার। ঘরের মাঠে চেলসির বিপক্ষে প্রাধান্য বিস্তার করে খেললেও গোল করার মতো ভাল আক্রমণ শাণাতে পারেনি লিভারপুল। উল্টো ম্যাচের ৩২ মিনিটে ইডেন হ্যাজার্ডের গোলে এগিয়ে যায় চেলসি। বিরতির পর গোল পরিশোধে মরিয়া লিভারপুল শেষ মুহূর্তে বেনটেকের গোলে হার এড়ায়।

চলতি মৌসুমটা খুব একটা ভাল না কাটলেও চেলসিতেই থাকতে চান ব্রাজিলিযান মিডফিল্ডার অস্কার। দলটির নতুন কোচ এ্যান্টোনিও কন্টেকে নিজের দক্ষতার প্রমাণ দিতে চান তিনি। ২০১৫ সালের আগস্টের শুরুর দিকে হাঁটুতে চোট পাওয়া অস্কার এবারের মৌসুমে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি। জোশে মরিনহো বরখাস্ত হওয়ার পর চেলসির দায়িত্ব নেয়া গাস হিডিঙ্কের শুরুর একাদশেও নিয়মিত ছিলেন না তিনি। চারদিকে গুঞ্জন আছে, স্টামফোর্ড ব্রিজ ছাড়তে পারেন ২৪ বছর বয়সী অস্কার। তবে এই মিডফিল্ডার জানিয়েছেন, নতুন কোচের পরিকল্পনায় নিজের জায়গা করে নিতে মরিয়া তিনি। সাক্ষাতকারে অস্কার বলেন, আমার জন্য এটা খুব কঠিন। আমার গত মৌসুমটা দারুণ ছিল।

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: