মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইউপি নির্বাচনে হামলা মামলার প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির সংবাদ সম্মেলন

প্রকাশিত : ১২ মে ২০১৬, ০৪:৩৯ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী ॥ রাজবাড়ীতে চলমান ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী ও কর্মী সমর্থকদের উপর হামলা মামলা হুমকি ধমকি ও নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রাজবাড়ী জেলা বিএনপি। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা বিএনপি তাদের জেলা কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম তার বক্তব্যে বলেন, চলমান ইউপি নির্বাচনে জনগণের মতামতকে প্রতিষ্ঠিত করার জন্য বিএনপি অংশ নিয়েছে। কিন্তু সরকার এটিকে প্রহসনের নির্বাচন হিসেবে প্রমাণ করেছে। রাজবাড়ীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মী, সমর্থক এবং প্রার্থীদের উপর নগ্ন হামলা হয়েছে। অজস্র মিথ্যা মামলা দেয়া হয়েছে। মারধর, বাড়িঘর ভাংচুর, অগ্নিসংযোগ সহ প্রার্থীদেরকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এর ফলে ভোটাররা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেরিন। প্রার্থীরাও স্বাধীনভাবে নির্বাচন করতে পারেনি। তিনি অভিযোগ করে বলেন, কোথাও কোথাও নির্বাচনের দিন জোর করে প্রশাসনের সহায়তায় আওয়ামী লীগ প্রার্থী দের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আলী নেওয়াজ খৈয়ম আরও বলেন, আগামি ২৮ মে কালুখালী উপজেলার ৭ ইউনিয়নের নির্বাচন। ইতিমধ্যেই সেখানেও হামলা নির্যাতনের ঘটনা ঘটছে। গত ১০ মে কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের বিএনপি দলীয় প্রার্থী আব্দুল কুদ্দুস ফকীরের উপর বিনা কারণে হামলা হয়েছে। তাকে বেধরক পিটিয়ে আহত করা হয়েছে। এভাবে চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তিনি চলমান ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি রোকনউদ্দিন চৌধুরী, দপ্তর সম্পাদক এ মজিদ বিশ^াস, পৌর বিএনপির সভাপতি মঞ্জুরল আলম ’দুলাল প্রমুখ।

প্রকাশিত : ১২ মে ২০১৬, ০৪:৩৯ পি. এম.

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: