১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মুস্তাফিজের জন্য সংসার ভাঙার জোগাড়


মুস্তাফিজের জন্য সংসার ভাঙার জোগাড়

অনলাইন ডেস্ক॥ অনুষ্ঠানটা ছিল এশিয়াটিক সোসাইটির চতুর্থ মাসিক সাধারণ সভা। আর আলোচনার বিষয় ছিল ‘বৈশ্বিক প্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক’। দিল্লি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছিলেন।

কিন্তু সেখানে উঠে এলো খেলাধুলার প্রসঙ্গ, আর হালের বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমানের নাম। বিষয়টি শুধু বাংলাদেশের বাঁ-হাতি পেসারের প্রশংসায় সীমাবদ্ধ থাকলেও হতো। আলোচক রীতিমতো গুরুতর অভিযোগ করে বসলেন। মুস্তাফিজের কারণেই নাকি তাঁর সংসার ভাঙার জোগাড় হতে বসেছে!

বিদ্যুৎ চক্রবর্তী বলেন, ‘আমি বিরাট কোহলির ভক্ত। কিন্তু আমার ছেলেমেয়েরা মুস্তাফিজের দারুণ ভক্ত। আমার বউও ছেলেমেয়েদেরই দলে। তাই এমন হয়েছে মুস্তাফিজের কারণেই আমার সংসার ভাঙার জোগাড়।’

মুস্তাফিজের প্রশংসা করে এই ভারতীয় শিক্ষাবিদ আরো বলেন, ‘এখন ভারতে মুস্তাফিজের যত ভক্ত আছে, তারকা ব্যাটসম্যান কোহলিরও ততটা নেই। আইপিএলে সানরাজার্স হায়দরাবাদের হয়ে সে যেভাবে খেলছে, তা সত্যিই প্রশংসা করার মতো। স্বাভাবিক কারণে তাঁর ভক্ত সমর্থকের সংখ্যাও বাড়বে।’

আসলেও তাই, আইপিএলে দুর্দান্ত খেলছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৩টি উইকেট। সেই সঙ্গে তাঁর ইকোনমি রেটটাও নজর কাড়া। মাত্র ৬.১৮। আইপিএলে অন্তত ১০ ওভার বল করেছেন, এমন বোলারদের মধ্যে মুস্তাফিজই এখন পর্যন্ত সবচেয়ে মিতব্যয়ী বোলার।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: