২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ডাকাতির মাল ভাগাভাগি নিয়ে বন্দুকযুদ্ধ ॥ গুলিবিদ্ধ ৮


নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ১১ মে ॥ কক্সবাজার, সোনাদিয়া দ্বীপে সমুদ্র থেকে ডাকাতি করে আনা মালামাল ভাগবাটোয়ারা নিয়ে দুই জলদস্যু বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধ, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় উভয় পক্ষের ৮ জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া দ্বীপের পূর্ব পাড়ায় জলদস্যু সম্রাট নাগু মেম্বার বাহিনী ও তার ভাজিতা আরেক জলদস্যু জাম্বু/বতইল্যা বাহিনীর মধ্যে এই ঘটনা ঘটে। এ সময় দুই জলদস্যু বাহিনীর সদস্যরা অন্তত ১৪-১৫টি বাড়ি ভাংচুর ও ব্যাপক লুটপাট চালায়। মহেশখালী থানার একদল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। লোকালয়ে প্রকাশ্যে গুলির্বষণের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে এবং অনেকেই এলাকা ছেড়ে পালিয়ে গেছে। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পুলিশ মাদক পাচারকারী গুলিবিনিময়

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১১ মে ॥ দৌলতপুরে পুলিশ ও মাদক পাচারকারীদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ আহত অবস্থায় লাবলু (২৭) নামে এক মাদক পাচারকারীকে ৯৬ বোতল ফেনসিডিলসহ আটক করেছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার গোপালপুর মাঠে পুলিশ ও মাদক পাচারকারীদের মধ্যে গুলিবিনিময়ের এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, পাকুড়িয়া ভাংগাপাড়া এলাকার শীর্ষ মাদক বিক্রেতা রফিকের ছেলে আজমের ফেনসিডিল ১০-১২ পাচারকারী পাচারকালে পুলিশ গোপালপুর মাঠে অভিযান চালায়।

২১ জেলের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১১ মে ॥ ভোলার মেঘনা নদীতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কোস্টগার্ড অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মাছ ধরা বিহুন্দি জাল জব্ধ করেছে। এ সময় ২১ জেলেকে আটক করা হয়। পরে আটককৃত জেলেদের ৭ দিন করে কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট কামাল উদ্দিন। মৎস্য কর্মকর্তা জানান, মেঘনা নদীর বিভিন্ন চরাঞ্চলে অবৈধভাবে বেহুন্দি জাল পেতে কতিপয় অসাধু জেলে মাছ শিকার করায় ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মৎস্য বিভাগসহ কোস্টগার্ড সদস্যরা অভিযান চালায়। এ সময় বিভিন্ন চর থেকে বিপুল পরিমাণ অবৈধ বিহুন্দি জাল ও ২টি মাছ ধরা ট্রলার জব্দ করে।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ মে ॥ সদর উপজেলার কুপতলা ইউনিয়নের স্কুলের বাজার গ্রামে বুধবার সকালে পানিতে ডুবে সৈকত মিয়া (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। জানা গেছে, সকালে বাড়ির সামনে পুকুরপাড়ে খেলার সময় হঠাৎ পানিতে পড়ে নিখোঁজ হয় সৈকত। অনেক খোঁজাখুঁজির পর পুকুরের পানি থেকে তার লাশ উদ্ধার করা হয়। সৈকত রংপুর জেলার কাউনিয়া উপজেলা সদরের আনোয়ারা বেগমের ছেলে। সৈকতের বাবা দীর্ঘদিন থেকে বিদেশে থাকেন।

পাঁচ পুলিশ কর্মকর্তার মামলা প্রত্যাহার

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১১ মে ॥ বরগুনার আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বরগুনা পুলিশ সুপার বিজয় বসাকসহ ৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা বুধবার বাদী আইনজীবী মাইনুল আহসান বিপ্লব প্রত্যাহারের আবেদন করেছেন। আদালতের বিচারক বৈজয়ন্ত বিশ্বাস বাদীর আবেদন মঞ্জুর করেছেন।

চিকিৎসা অবহেলায় প্রসূতির মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী পৌর সদরের মৌরি ক্লিনিকের ভাড়াটে চিকিৎসক রফিকুল ইসলামের ভুল চিকিৎসায় ফের আরেক প্রসূতির মৃত্যু হয়েছে। গৌরনদীর পূর্ব শরিফাবাদ গ্রামের নুরুল হক আকনের ছেলে নিহতের ভাই নাসির হোসেন জানান, গত ১ মে রাতে তার বোন মনি বেগমের প্রসব ব্যথা শুরু হলে তাকে মৌরি ক্লিনিকে নেয়া হয়। ক্লিনিকের চিকিৎসক ডাঃ রফিকুল ইসলামের পরামর্শে ওই রাতেই অপারেশনের মাধ্যমে মনির একটি পুত্রসন্তান হয়। অপারেশনের পরেরদিন হঠাৎ করে মনির বুকে ব্যথা শুরু হয়।

দিনাজপুরে প্রাইম ব্যাংকে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ মঙ্গলবার মধ্যরাতে প্রাইম ব্যাংকের দিনাজপুর শাখায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। বন্ধ রয়েছে ব্যাংকিং কার্যক্রম। আগুনের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার রাত দেড়টার দিকে দিনাজপুর শহরের গণেশতলায় ফায়ার সার্ভিস অফিসের পাশেই প্রাইম ব্যাংক দিনাজপুর শাখার অফিসে বৈদ্যুতিক শর্টসার্কিটে ভয়াবহ অগ্নিকা-ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যাংকের দিনাজপুর শাখা ব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় বিদ্যুত চলে যাওয়ার পর পুনরায় যখন বিদ্যুত আসে তখন ছিল হাই ভোল্টেজ।

মোহনগঞ্জে অগ্নিদগ্ধে স্কুলছাত্রী নিহত

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১১ মে ॥ উপজেলার বড়তলী বানিয়াহারী ইউনিয়নের বড়তলী গ্রামে মঙ্গলবার রাতে অগ্নিকা-ে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জানা গেছে, মোহনগঞ্জ এভারগ্রিন কিন্ডারগার্টেন স্কুলের প্লে-গ্রুপের ছাত্রী নাভা আক্তার (৬) ওই দিন রাতে ভাত খাবার সময় অগ্নিদগ্ধ হয়। আগুন নেভাতে এসে মা-বাবাও দগ্ধ হয়। তাদের উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তৃপক্ষ তাদের দ্রুত ময়মনসিংহ হাসপাতালে প্রেরণ করেন। চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টায় নাভা মারা যায়।

ইটভাঁটির জরিমানা

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১১ মে ॥ পীরগঞ্জ উপজেলায় অবৈধভাবে ইটভাঁটি নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সারওয়ার মোর্শেদ উত্তর ভেলাতৈর গ্রামে এমবিএফ নামক ইটভাঁটির ম্যানেজার মোকশেদ আলীকে এ জরিমানা করেছেন।

৩০ আইনজীবী আ’লীগে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ মে ॥ জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি ও জাসদসহ ৩০ আইনজীবী আওয়ামী লীগে যোগদান করেছেন। বুধবার দুপুরে জেলা বার মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সৈয়দ শামস উল আলম হিরু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ এর গাইবান্ধার সভাপতি মোজাম্মেল হক ম-ল ও গাইবান্ধা পৌরসভার মেয়র এ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর মিলন বিশেষ অতিথি ছিলেন।

ছাত্রলীগ নেতার মুক্তি দাবি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ মে ॥ চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির মামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবিতে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে মানববন্ধন করেছে কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ। বুধবার সকাল ১১টার থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কের চন্দ্রগঞ্জ পশ্চিম বাজার এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

ইউএনওকে মারধর ॥ দুই আসামি জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১১ মে ॥ পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম রকিব হায়দারকে মারধরের ঘটনায় এজাহারভুক্ত প্রধান আসামি জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল বাশার তপন ও পরশুরামের চিথলিয়া ইউনিয়ন চেয়ারম্যন জসিম উদ্দিন ফেনী দ্রুতবিচার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। বুধবার বেলা ১১টায় খায়রুল বাশার তপন ও জসিম উদ্দিন দ্রুতবিচার আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

শিশু ধর্ষিত ॥ অবসরপ্রাপ্ত সেনা আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় পাঁচ বছরের এক শিশু ধর্ষিত হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী ধর্ষক অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইসরাফিল মোড়লকে আটক করে পুলিশে দিয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার শিবতলায় এ ঘটনা ঘটে। আটক ইসরাফিল মোড়ল পুরাতন সাতক্ষীরার আলিয়া মাদ্রাসা এলাকার ওয়াজেদ আলী মোড়লের ছেলে ও বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নায়েক বলে জানা গেছে।

হাজতে আসামির রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ কামারখন্দ থানা হাজতে বাবু মিয়া (৩৬) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলার জামতৈল ইউনিয়নের ধোপাকান্দি কবরস্থানপাড়া। পুলিশের দাবি- নিহত বাবু আত্মহত্যা করেছে। তবে পরিবারের লোকজন এ মৃত্যুকে রহস্যজনক বলে মনে করছেন। নিহতের ভাতিজা লিটন মিয়া জানান, পুলিশ হেফাজতে তার চাচা মারা যাওয়ার পর নিহতের লাশ গ্রহণের জন্য পুলিশ বুধবার সকালে তার স্বজনদের থানায় ডেকে পাঠায়। সংবাদ পেয়ে নিহতের বড় ভাই আব্দুল জলিল হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। নিহতের স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। তবে কিভাবে তার চাচার মৃত্যু হয়েছে বিষয়টি এখনও নিশ্চিত হতে পারেনি তার পরিবার। তাদের দাবি বাবুকে নির্যাতন করে খুন করা হযেছে। তবে থানার ওসি বলেছেন, সে আত্মহত্যা করেছে।