১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইবি শিক্ষক, দম্পতি ও নারীসহ নিহত ১১


জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় মাগুরায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ দুই, রূপগঞ্জে দম্পতি, মানিকগঞ্জে নারীসহ তিন, সিলেটে ব্যবসায়ী, পটুয়াখালীতে বৃদ্ধ, নীলফামারীতে সাইকেল আরোহী ও রংপুরে পথচারী নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

মাগুরা ॥ বুধবার সকালে মাগুরা ঢাকা-খুলনা মহাসড়কের পল্লী বিদ্যুত অফিসের সামনে কাভার্ড ভ্যান ও প্রাইভেট কারের সংঘর্ষে কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ ২ জন নিহত ও ২ জন আহত হয়েছে। আহতদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ থেকে ছেড়ে আসা প্রাইভেট কারটি মাগুরা পল্লীবিদ্যুত অফিসের সামনে বিপরিত দিক থেকে আসা কাভার্ট ভ্যানের সংঘর্ষে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়া ও হাদিস বিভাগের শিক্ষক ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর (৫৫) ও প্রাইভেট কারের চালক সেন্টু মল্লিক (৪০) ঘটনা স্থানে নিহত হয়। এ সময় আহত হয় আসাদ ও বাহাউদ্দিন। হতাহতরা সকলেই প্রাইভেট কারের যাত্রী ও তাদের বাড়ি ঝিনাইদহ জেলায়।

রূপগঞ্জ ॥ রূপগঞ্জে ট্রাকের সঙ্গে যাত্রীবাহী লেগুনার সংঘর্ষে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৮ জন। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাওঘাট এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ দুর্ঘটনা। নিহতরা হলেন বগুরা জেলার সদর উপজেলার ফুলবাড়ী মধ্যেপাড়া এলাকার খন্দকার শাহজাহান আলীর ছেলে খন্দকার শামীম আহাম্মেদ (৩৩) ও খন্দকার শামীম আহাম্মেদের স্ত্রী নাসিমা বেগম (২৫)।

মানিকগঞ্জ ॥ ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের মানড়া এলাকায় মঙ্গলবার রাতে ঈগল পরিবহনের একটি কোচ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে এক নারীসহ তিনজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অন্তত ২০ জন। আহতদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ৩ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে ঈগল পরিবহনের বাসটি এ দুর্ঘটনার কবলে পড়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাতে ঢাকার গাবতলী থেকে যাত্রী নিয়ে ওই কোচটি বরিশাল রওনা হয়। রাত আড়াইটার দিকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের অদূরে জেলা মৎস্য ভবনের সামনে মানড়া এলাকায় সড়কের পাশের গাছে সজোরে ধাক্কা লাগে। এ সময় বাসের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের এক নারীসহ ৩ যাত্রী নিহত হন, আহত হন ২০ জন। নিহতরা হলেন মুন্সীগঞ্জের শ্রীনগর থানার সুন্দাদিয়া এলাকার ভবরঞ্জন রায়ের স্ত্রী অঞ্জু দে (৩২), বরিশালের গৌড়নদী থানার সুমন ব্যাপারী (২৮) ও নজরুল ইসলাম (৪০)।

সিলেট ॥ জৈন্তাপুরে পুলিশের ভয়ে পালাতে গিয়ে ট্রাক চাপায় মোটরসাইকেল চালক এক ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের রাংপানি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত অহিদ মিয়া (৩৫) উপজেলার আসামপাড়া টিলাবাড়ির মৃত আবদুল মান্নানের ছেলে। পেশায় তিনি পাথর ব্যবসায়ী। জানা যায়, রেজিস্ট্রেশনবিহীন একটি মোটরসাইকেলে করে জৈন্তাপুরের দিকে আসছিলেন ব্যবসায়ী অহিদ। রাংপানি মসজিদ সংলগ্ন ব্রিজের কাজে পুলিশের তল্লাশি চৌকি দেখে তিনি মোটরসাইকেল ঘুরিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ সদস্যরা তাকে ধাওয়া করলে জাফলংগামী একটি ট্রাকের সঙ্গে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলসহ অহিদ ট্রাকের নিচে চাপা পড়েন।

পটুয়াখালী ॥ কমলাপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নিউমার্কেট এলাকায় ঠেলাগাড়ির সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বৃদ্ধ মোটরসাইকেল আরোহী নিতাই রায় (৬৫)। বুধবার সকালে এ দুর্ঘটনা ঘটলে বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। মোটরসাইকেল চালক আহত হলেও সে পলাতক রয়েছেন।

নীলফামারী ॥ পাথরবাহী একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মতিউর রহমান (২৬) নামের এক বাইকেল আরোহী ঘটনাস্থলেই নিহত হয়েছে। মঙ্গলবার রাত পোনে আটটার দিকে নীলফামারী শহরের মাধার মোড়ে এ ঘটনা ঘটে। নিহত মতিউর সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের রামকলা রূপস্বরী গ্রামের ফয়জল মিয়ার ছেলে।

দিনাজপুর-রংপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার বেলতলী নামকস্থানে বাসচাপায় অজ্ঞাত (৪৫) এক পথচারী নিহত হয়েছেন।