মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

উল্লাস, মিষ্টি বিতরণ

প্রকাশিত : ১২ মে ২০১৬
  • নিজামীর ফাঁসি

জনকণ্ঠ ডেস্ক ॥ আলবদর বাহিনীপ্রধান জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে জাতি আরও একবার কলঙ্কমুক্ত হলো। বুদ্ধিজীবী হত্যার নায়ক নিজামীর ফাঁসির খবরে সারাদেশে উল্লাস আর আনন্দে ফেটে পড়ে জনতা। বিভিন্ন স্থানে ঢালাও মিষ্টি বিতরণ হয়। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

চট্টগ্রাম ॥ আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। বুধবার নগরীর চেরাগীপাহাড় থেকে এ মিছিল শুরু হয়ে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। গণজাগরণ মঞ্চের সংগঠক ও কর্মী-সমর্থকরা তাদের ঘোষণা অনুযায়ী সকালে জড়ো হন চেরাগীপাহাড় মোড়ে। সেখানে তারা আনন্দ প্রকাশ ও মিষ্টি বিতরণ করেন। নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ায় তাদের মধ্যে উচ্ছ্বাস পরিলক্ষিত হয়। কিছুক্ষণ অবস্থানের পর চেরাগী মোড় থেকে বের হয় আনন্দ মিছিল। এতে উপস্থিত ছিলেন- গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, মুক্তিযোদ্ধা নুরুল আবসার, উদীচী চট্টগ্রাম জেলা সহসভাপতি সুনীল ধর, আবৃত্তিকার রাশেদ হাসান, প্রজন্ম একাত্তরের সলিল চৌধুরী, খেলাঘর চট্টগ্রাম মহানগর সহসভাপতি আশীষ সেন, ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি শিশুল বৈষ্ণব, ছাত্রফ্রন্ট জেলা সভাপতি আল কাদেরী জয়, হাবিব বিপ্লব, প্রীতম দাশ এবং বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতাকর্মী ও প্রতিনিধিরা।

ময়মনসিংহ ॥ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণসহ সমাবেশ করেছে ময়মনসিংহের মুক্তিযোদ্ধা জনতা। বুধবার সকালে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে মুক্তিযোদ্ধারা আনন্দ মিছিলসহ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের গাঙিনাপাড় ট্রাফিক মোড়ে সমাবেশ করে। সমাবেশে স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান ছাড়াও যোগ দেয় নানা শ্রেণী-পেশার মানুষ। বক্তব্য রাখেন কমান্ডার আনোয়ার হোসেন, আব্দুর রব ও সেলিম সরকার। একই সময় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে সমাবেশসহ মিষ্টি বিতরণ করে আনন্দ উল্লাস করেছে।

সিলেট ॥ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা কমান্ড কাউন্সিল নগরীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। বুধবার জিন্দাবাজার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জিন্দাবাজারে গিয়ে শেষ হয়। আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সাবেক কমান্ডার আকবর আলী, ডেপুটি কমান্ডার অধ্যাপক সিরাজুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আতিক আহমদ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষার, সদর কমান্ডার সওয়া আলী, সুশিদ আলী, মকবুল আলী, সালাউদ্দিন পারভেজ, জহরুল হোসেন, সারওয়ার আহমদ চৌধুরী, ইকবাল বাহার, শাহীন আহমদ চৌধুরী নয়ন প্রমুখ।

সিরাজগঞ্জ ॥ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে উল্লাসে ফেটে পড়ে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। রাতেই আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, সাধারণ সম্পাদক একরামুল হক, সিরাজগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শেখ খালিদ সাইফুল্লাহ সাদী, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বাবু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব খোকা প্রমুখ। সংক্ষিপ্ত আলোচনা শেষে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে মিছিল হয়। মিছিলটি কলেজ ক্যাম্পাসের বিভিন্ন বিভাগ প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ, সহসভাপতি শেখ রাজীবুর রহমান, সাংগঠনিক সম্পাদক রবিউল হোসাইন রুবেল, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের মাহমুদ শ্রাবণ প্রমুখ। পরে উপস্থিত নেতাকর্মীসহ কলেজের সাধারণ শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

যশোর ॥ বুধবার দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিলের অগ্রভাগে ছিলেন, জেলা আওয়ামী লীগ সহসভাপতি মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম, দফতর সম্পাদক মাহমুদ হাসান বিপু, ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, এহসানুর রহমান লিটু, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম, জিয়াউল হাসান হ্যাপি, ইমাম হাসান লাল, জেলা ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল প্রমুখ। মিছিল থেকে বাকী যুদ্ধাপরাধীদের শাস্তি কার্যকর ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি জানানো হয়।

সুনামগঞ্জ ॥ আনন্দ মিছিল করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, গণজাগরণ মঞ্চ, মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদসহ বিভিন্ন সংগঠন।

খাগড়াছড়ি ॥ বুধবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমের নেতৃত্বে পানখাইয়াপাড়া এলাকা থেকে আনন্দ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণ ঘুরে ফের পানখাইয়াপাড়ায় এসে শেষ হয় এবং সেখানে মিষ্টি বিতরণ করা হয়।

প্রকাশিত : ১২ মে ২০১৬

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: