১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কালিয়াকৈরের গৃহবধূর লাশ দাফনের প্রায় সাড়ে ৫ মাস পর কবর থেকে উত্তোলন


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরে কালিয়াকৈরের এক গৃহবধূকে হত্যা করে লাশ দাফনের ৫ মাস ১০ দিন পর কবর থেকে বুধবার তার লাশ উত্তোলন করা হয়েছে। নিহতের বাবার বাড়ী আশুলিয়ার কোনাপাড়া এলাকার কবর থেকে দুপুরে এ লাশ উত্তোলন করে গাজীপুরের পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনের (পিবিআই) একটি দল। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়ার সহকারী কমিশনার (ভূমি) ফায়াদ পারভেজ বসুনিয়া উপস্থিত ছিলেন। নিহতের নাম রতœা বেগম (২৬)। সে কালিয়াকৈরের বরিয়াবহ এলাকার আবুল হাসেমের স্ত্রী এবং ঢাকা জেলার আশুলিয়া থানার কোনাপাড়া এলাকার আকবর হোসেনের মেয়ে।

পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) গাজীপুরের ইন্সপেক্টর মো. হাফিজুর রহমান জানান, গত বছরের ২৯ নবেম্বর (রবিবার) কালিয়াকৈর উপজেলার বরিয়াবহ এলাকা থেকে পুলিশ দুই কন্যা সন্তানের জননী রতœা বেগম(২৬) নামে এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার করে। এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। ঘটনাটি সন্দেহ হলে নিহতের বাবা আকবর হোসেন বাদী হয়ে গত ২ ফেব্রুয়ারি গাজীপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে মামলা দায়ের করেন। আদালত পুলিশ ব্যুারো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) গাজীপুরকে মামলা তদন্তে দায়িত্ব দেন। এর প্রেক্ষিতে পুলিশ গত ১৫ মার্চ নিহতের স্বামী আবুল হাসেমকে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদকালে আবুল হাসেম হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, গত ২৮ নবেম্বর দিবাগত রাত ৩ টার দিকে তার বন্ধু রিপনকে সঙ্গে নিয়ে গলায় রশি পেচিয়ে শ্বাসরোধ করে রতœা বেগমকে হত্যা করে। পরে নিহতের লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। পুলিশের রিমান্ড শেষে গাজীপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের বিচারিক আদালতে হাজির করলে সে ১৬৪ ধারা স্বীকারোক্তি মুলক জবানবন্ধি দেয়। আবুল হাসেমের দেয়া তথ্যের ভিত্তিতে তার সহযোগী রিপনকে পুলিশ গ্রেফতার করে। রিপন স্থানীয় রফিক ড্রাইভারের ছেলে।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, নিহতের স্বামী আদালতে হত্যার ঘটনায় স্বীকারোক্তি মুলক জবানবন্ধি দেয়ায় পূণঃময়না তদন্তের জন্য আদালতের আদেশে বুধবার কবর থেকে নিহতের লাশ উত্তোলন করে ঢাকা মেডিক্যাল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: