মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চট্টগ্রামে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে শিবিরের সংঘর্ষ

প্রকাশিত : ১১ মে ২০১৬, ০৩:৪৩ পি. এম.
চট্টগ্রামে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে শিবিরের সংঘর্ষ

চট্টগ্রাম ব্যুরো ॥ ফাঁসির দণ্ড কার্যকর হওয়া যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর জন্য গায়েবানা জানাজা পড়তে গিয়ে চট্টগ্রামে ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা।

বুধবার বেলা পৌনে ২টার দিকে চট্টগ্রাম কলেজের পশ্চিম ফটক এলাকায় এ সংঘর্ষ হয়। পরে আধা ঘণ্টার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা যায়, জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা দুপুরে চট্টগ্রাম কলেজের পূর্ব ফটকের পাশের চন্দনপুরা সড়কে জোহোরের নামাজ ও নিজামীর গায়েবানা জানাজার জন্য জড়ো হয়।

এ সময় পশ্চিম গেইটে অবস্থান নিয়ে যুদ্ধাপরাধীর জানাজা প্রতিহত ও মানবতাবিরোধী অপরাধের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন ছাত্রলীগের কর্মীরা।

উত্তেজনা তৈরি হওয়ায় কলেজের পশ্চিম ও পূর্ব ফটক বন্ধ করে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নেয়।

শিবিরের কিছু নেতাকর্মী কলেজ সংলগ্ন প্যারেড মাঠে ঢুকে পশ্চিম ফটকে অবস্থান নেওয়া ছাত্রলীগ নেতাকর্মী ও পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। ওই ফটক ভেঙে তারা কলেজ চত্বরে চারটি মোটরসাইকেল ভাংচুর করে, যার তিনটি শিক্ষকদের এবং একটি পুলিশের। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

একাত্তরে হত্যা, গণহত্যা, ধর্ষণ ও বুদ্ধিজীবী হত্যার দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে মঙ্গলবার রাতে। এর প্রতিক্রিয়ায় বৃহস্পতিবারের হরতালের ডাক দেওয়ার পাশাপাশি বুধবার তার জন্য গায়েবানা জানাজার কর্মসূচি রয়েছে জামায়াতে ইসলামীর।

প্রকাশিত : ১১ মে ২০১৬, ০৩:৪৩ পি. এম.

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: