২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ফেল করা যাবে না, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী


ফেল করা যাবে না, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার॥ শিক্ষাক্ষেত্রে তার সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনোভাবেই পরীক্ষায় ফেল করা যাবে না, ভালো ফলাফল করতে হবে। আর একটু ভালো করে, মনোযোগ দিয়ে পড়লেই পরীক্ষায় ভালো করা সম্ভব। আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে গণভবনে ফলাফলপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ প্রতিটি বোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। ডিজিটাল এই বাংলাদেশে আগের মতো আর পরীক্ষার ফলাফল পেতে শিক্ষার্থীদের ছোটাছুটি করতে হয় না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এখন ঘরে বসেই ফলাফল জানা যায়, কোথাও গিয়ে অপেক্ষা করে, পয়সা খরচ করে ফলাফল দেখতে হয় না।

তিনি বলেন, যারা উত্তীর্ণ হয়েছে তাদের অভিনন্দন জানাই। অভিনন্দন অভিভাবকদেরও। শিক্ষার্থীদের একটু ভালো সুযোগ দিলেই তারা ভালো করবে; আমরা তাদের সব রকম সহযোগিতা দিয়ে যাচ্ছি। সুতরাং কারো খারাপ ফলাফল করার কোনো সুযোগ নেই। বর্তমান যুগে কয়টা ছেলে-কয়টা মেয়ে ভালো করলো, এটি না বলাই ভালো। ছেলেরাও যেন পিছিয়ে না থাকে- সে জন্য তাদের একটু মনোযোগী হয়ে পড়তে হবে। আমরা চাই আমাদের দেশের ছেলে-মেয়ে সুশিক্ষায় শিক্ষিত হবে। মধ্য আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে চাই।

যারা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি তাদের বিষয়ে শেখ হাসিনা বলেন, ফেল করার কোনো অর্থ হয় না। ফেল করা যাবে না। মনে রাখতে হবে একটু ভালোভাবে পড়লেই পাস করা সম্ভব। উচ্চ শিক্ষায় বিশেষ ফান্ড করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারিভাবে বিশাল পরিমাণে মেধাবৃত্তি দেওয়া হচ্ছে। এতো বিশাল পরিমাণে মেধাবৃত্তি অন্য কোনো দেশ দেয় কিনা আমি জানি না।

সম্পর্কিত:
পাতা থেকে: