২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ শুরু বিজিবি বিএসএফ সীমান্ত সম্মেলন


স্টাফ রিপোর্টার ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে আজ বুধবার। তবে আনুষ্ঠানিক বৈঠক হবে আগামীকাল বৃহস্পতিবার সকাল নয়টায়। রাজধানীর পিলখানার বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে শুরু হবে পাঁচদিনব্যাপী এ বৈঠক।

জানা যায়, সম্মেলনে যোগদানের উদ্দেশে বিএসএফ মহাপরিচালক শ্রী কে কে শর্মার নেতৃত্বে ২১ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল আজ ঢাকা এসে পৌঁছবেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দফতরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, ফ্রন্টিয়ার আইজিগণ, ভারত সরকারের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ রয়েছেন।

এ সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে ২৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির রিজিয়ন কমান্ডার ও অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ, সেক্টর কমান্ডার ও উপ-মহাপরিচালকবৃন্দ, বিজিবি সদর দফতরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতর এবং সার্ভে অব বাংলাদেশ-এর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রতিনিধিত্ব করবেন।