২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রডের বদলে বাঁশ ॥ তদন্তে দুদক টিম দর্শনায়


নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১০ মে ॥ চুয়াডাঙ্গার দর্শনায় উদ্ভিদ সংনিরোধ কেন্দ্রের ভবন নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহারের অনিয়ম দুর্নীতি তদন্তে মঙ্গলবার বেলা ১১টায় ভবন পরিদর্শন করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) টিম। দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক আব্দুল গাফফারের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম এ পরিদর্শনে আসে। এ সময় তারা দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমানসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং ভবনের বিভিন্ন অংশ ভেঙ্গে ভেঙ্গে দেখেন। পরিদর্শন টিমে আরও ছিলেন চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, জনস্বাস্থ্য অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ আল মাসুম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক নির্মল কুমার দে, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান ও উপজেলা কৃষি কর্মকর্তা সুফি রফিকুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন মামলার বাদী মেরিনা জেবুন্নাহার, কৃষি সম্প্রসারণ অধিদফতরের ঢাকা খামারবাড়ীর প্রকৌশলী মাহবুবুর রহমান, বেনাপোল বন্দরের উদ্ভিদ সংনিরোধ কর্মকর্তা ওয়াজেদ মিয়া ও দর্শনা উদ্ভিদ সংনিরোধ কেন্দ্রের কর্মকর্তা কামরুন্নাহার মিতা।

বাবার মৃতদেহ দেখে প্রবাসী ছেলের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ মে ॥ বাবা তোতা শিকদারকে (৭৫) শেষবারের মতো দেখবে বলে কুয়েত থেকে ছুটে এসেছিলেন ছেলে দেলোয়ার শিকদার (৪৫)। কিন্তু বাবার মৃতদেহ দেখে আর নিজেকে সামলাতে পাললেন না। বাবার লাশের পাশেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। সোমবার রাতে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ফরিদপুরের সদরপুর উপজেলা সদরের দশহাজার গ্রামে। পরে রাতে গ্রামের কবরস্থানে বাবা ছেলেকে একই সময়ে দাফন করা হয় পাশাপাশি দুটি কবরে। গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিয়া জানান, বার্ধক্যজনিত অসুস্থতায় রবিবার বিকেলে তোতা শিকদার মারা যান। তার তিন ছেলেই কুয়েত প্রবাসী। বাবার মৃত্যুর খবর পেয়ে বড় ছেলে দেলোয়ার শিকদার দেশে ফিরে আসেন। সোমবার বিকেলে বাবার জানাজার প্রস্তুতির সময় দেলোয়ার শিকদার বাড়িতে এসে পৌঁছায়। বাবার লাশ দেখতে পেয়ে কান্না শুরু করেন তিনি। কান্নার এক পর্যায়ে আত্মচিৎকারে স্তব্ধ হয়ে পড়েন। দেলোয়ারের কোন সাড়া শব্দ না পেয়ে বাড়ির লোকজন দ্রুত সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তাকে। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার দোলোয়ারকে মৃত বলে জানান। পরে জানাজা শেষে রাতে দশহাজার কবরস্থানে বাবা তোতা শিকদার ও দেলোয়ার শিকদারের দাফন করা হয়।

১৩ গরু উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রাউজান থেকে চুরি করা ১৩টি গরু নগরীর বায়েজিদ বোস্তামী থানার একটি বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে গরুগুলো উদ্ধার রা হয়। পুলিশ জানায়, গত একসপ্তাহ ধরে রাউজানের বিভিন্ন এলাকা থেকে গরুগুলো চুরি করে এনে রাখা হয় বায়েজিদ থানার অক্সিজেন শহীদ নগর এলাকার কসাইপাড়ার নাছির প্রকাশ বালি নামে এক কসাইয়ের বাড়িতে। গোপন তথ্যে পুলিশ সেখানে অভিযান চালায়। তবে অভিযান আঁচ করতে পেরে আগেই বাড়ি থেকে পালিয়ে যায় কসাই নাছির। তবে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নাসিরের ভাতিজাকে আটক করেছে।

অভিষেক অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১০ মে ॥ বাউফলের কালিশুরী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের দায়িত্বভার গ্রহণ মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। সভাপতিত্ব করেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন মোশারেফ হোসেন খান, মোতালেব হাওলাদার, নেছার উদ্দিন সিকদার জামাল, রফিকুল ইসলাম আনিচুর রহমান প্রমুখ।

গাজীপুরে বিনামূল্যে গবাদি পশুকে টিকা দান

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ মে ॥ সদর উপজেলার কৃষকদের ৮০ হাজার গবাদি পশুকে বিনামূল্যে কৃমি ও এনথ্রাক্স রোগ প্রতিরোধক টিকা দান কর্মসূচী মঙ্গলবার হতে শুরু করেছে উপজেলা প্রাণিসম্পদ অধিদফতর।

উপজেলা পরিষদের অর্থায়নে বিভিন্ন গ্রামে ৮০টি ক্যাম্পের মাধ্যমে টিকাদানের এ কর্মসূচী নেয়া হয়েছে। মঙ্গলবার সকালে গাজীপুর সদর উপজেলার পিরুজালী ইউনিয়নের সরকারপাড়া গ্রামে ১২০০ গরুকে টিকা প্রদানের মধ্য দিয়ে মাসব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অখিল চন্দ্র, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন এবং পিরুজালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল্লাহ সরকার মঞ্জু উপস্থিত ছিলেন।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১০ মে ॥ জয়পুরহাট সদর উপজেলার তেঘরবিশা গ্রামের বাদুরতলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে পিন্টু কুমার ম-ল নামে (২০) এক যুবকের মৃত্যু হয়েছে। জানা যায়, মঙ্গলবার সকালে তেঘরবিশা গ্রামের বাদুরতলা স্বপন কুমার ম-লের পুত্র পিন্টু কুমার ম-ল অদূরে ধান মাড়ায় করার জন্য বাড়ির বৈদ্যুতিক লাইন থেকে তার টেনে আলোর ব্যবস্থা করতে গেলে ওই তারে সে বিদুতস্পৃষ্ট হয়ে মারা যায়।

স্মৃতিসৌধ নির্মাণের ভিত্তিপ্রস্তর

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১০ মে ॥ স্বাধীনতা যুদ্ধের সময় পাঁচবিবি উপজেলার কোঁকতারা গ্রামের বকুলতলায় পাকিবাহিনী ও তাদের সহযোগী রাজাকার আলবদরদের হাতে নিহত ২ শতাধিক শহীদের স্মরণে স্মৃতিসৌধ নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মঙ্গলবার বিকেলে জেলা পরিষদের প্রশাসক এস এম সোলায়মান আলী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বালিঘাটা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নূরুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আমিনুল হক বাবুল, আবু বক্কর সিদ্দীক ম-ল, শহীদ সন্তান আবুল হোসেন মাস্টার ও পাকি বাহিনীর হত্যাযজ্ঞের প্রত্যক্ষদর্শী নজরুল ইসলাম। বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণে অর্থায়ন করবে জেলা পরিষদ।

মৎস্যজীবীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ মে ॥ বোয়ালমারী উপজেলার বিল চাপাদহ অমৎস্যজীবীদের নামে বরাদ্দ দেয়া হয়েছে দাবি করে ওই লিজ বাতিলের দাবিতে মঙ্গলবার বিলপাড়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে প্রকৃত মৎস্যজীবীরা। এ সময় প্রকৃত মৎস্যজীবীদের আন্দোলনের একাত্মতা প্রকাশ করে এলাকার কৃষিজীবী ও অন্যরাও কর্মসূচীতে অংশ নেয়।