২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সহপাঠীর হাতে নরসিংদীতে স্কুলছাত্র খুন


নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১০ মে ॥ পারভেজ মিয়া (১৩) নামে নরসিংদী আইডিয়েল হাইস্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র তার সহপাঠীর হাতে খুন হয়েছে এবং গুরুতর আহত হয়েছে নুরুল আমিন নামে অপর এক ছাত্র।

মঙ্গলবার দুপুরে নরসিংদী শহরের ব্রাহ্মন্দীর খালপাড় এলাকায় প্রকাশ্য দিবালোকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্কুলের টিফিন পিরিয়ডের সময় প্রতিদিনের ন্যায় পারভেজ মিয়া ও নুরুল আমিন টিফিন খেতে স্কুল থেকে বের হলে একই স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র আরিফুল ইসলাম ও রোমান মিয়া তাদের ডেকে খালপাড় এলাকায় নিয়ে যায়। সেখানে আরিফুল ও রোমানসহ ৪-৫ জন মিলে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পিটিয়ে পারভেজ ও নুরুল আমিনকে গুরুতর আহত করে খালের পানিতে ফেলে দেয়।

খবর পেয়ে আইডিয়েল হাইস্কুলের শিক্ষকরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি ঘটলে পারভেজ মিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে পথিমধ্যে সে মারা যায়। নিহত পারভেজ মিয়ার লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

বেতন-ভাতা দাবি শ্রমিকদের রূপগঞ্জ থানায় অবস্থান

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১০ মে ॥ তিন মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি রফতানিমুখী পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় অবস্থান কর্মসূচী পালন করেছেন। মঙ্গলবার বিকেলে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকার বি-ব্রাদার্স গ্রুপের গেটে ওয়ে ফ্যাশন নামে পোশাক কারখানার শ্রমিকরা থানায় এ অবস্থান কর্মসূচী করেন। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেনের কাছে তাদের দাবিকৃত ৩ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করে দেয়ার ব্যবস্থা করার জন্য আবেদন জানান। পরে ওসি শ্রমিকদের সান্ত¡না দিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন-ভাতা পরিশোধের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বস্ত করেন। শ্রমিকরা জানান, বি-ব্রাদার্স গ্রুপের গেটে ওয়ে ফ্যাশন নামে পোশাক কারখানায় দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে এখানে এসে ৫ শতাধিক শ্রমিক কাজ করেন। চলতি বছরের ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বকেয়া বেতন-ভাতা দেই দিচ্ছি করে মালিকপক্ষ ঘুরাচ্ছেন। মঙ্গলবার সকালে বেতন-ভাতা পরিশোধ করার কথা থাকলেও দুপুর পর্যন্ত মালিকপক্ষের টালবাহানা দেখে শ্রমিকরা কর্মস্থল ছেড়ে কারখানার সামনে বিক্ষোভ করেন।

প্রাণী রক্ষায় ডিজিটাল

সাইনবোর্ড

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১০ মে ॥ বিপন্ন প্রাণী রক্ষায় বাউফলে ডিজিটাল সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে পরিবেশবান্ধব পাখি, কচ্ছপ, কীটপতঙ্গসহ সব ধরনের বন্যপ্রাণী শিকার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে উপজেলার বড়ডালিমা, ধানদী, ছয়হিস্যা, তাঁতেরকাঠী, নিমদীসহ কয়েক গ্রামে বিপন্ন প্রাণীর ছবিসম্বলিত ওই ডিজিটাল সাইনবোর্ড টানান ‘সেভ দি বার্ড এ্যান্ড বি’ নামে স্থানীয় একটি পরিবেশ বিষয়ক সংগঠনের বন্ধুসভার সদস্য স্থানীয় শিশু-কিশোর ও শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী।