মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অধ্যাপক সিদ্দিকী হত্যার আন্দোলন অস্তিত্বের লড়াই ॥ ভিসি

প্রকাশিত : ১১ মে ২০১৬
  • রাবিতে কর্মসূচী অব্যাহত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে মঙ্গলবার মানববন্ধন করেছেন শিক্ষকরা। মানববন্ধনে অংশ নিয়ে রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সকলে মিলে কঠোর আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। ঘটনার ১৮ দিনেও মামলার কোন অগ্রগতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এভাবে চলতে থাকলে একের পর এক শিক্ষক হত্যা হয়েই যাবে। অথচ আমরা কোন বিচার পাব না। তিনি বলেন, এ আন্দোলন আমাদের অস্তিত্বের লড়াই হয়ে দাঁড়িয়েছে।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে শিক্ষক সমিতির চলমান কর্মসূচীর অংশ হিসেবে মানববন্ধনে অংশ নেন বিভিন্ন বিভাগের শিক্ষকরা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর ও রেজিস্ট্রার। এছাড়া মানববন্ধনে রাবির উর্ধতন কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীও অংশ নেন। কর্মসূচী থেকে রাবি শিক্ষক সমিতির আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের প্রতিদিন যোগ দেয়ার আহ্বান জানান উপাচার্য।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ শহীদুল্লাহ বলেন, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবি শুধু শিক্ষক সমিতির নয়, এ দাবি ইংরেজী বিভাগের নয়, এ দাবি শুধু সিদ্দিকী পরিবারের নয়, এ দাবি রাবি পরিবারের দাবি। আমরা দেখতে চাই প্রকৃত অপরাধীদের ধরা হয়েছে, আমরা দেখতে চাই প্রকৃত অপরাধীদের শাস্তি হয়েছে। এ শাস্তি নিশ্চিত হলেই কেবল রাবি পরিবারের নিরাপত্তাহীনতা দূর হয়ে যাবে, এরা আতঙ্ক থেকে রক্ষা পাবে।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল সকালে নগরীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেই থেকে রাবিতে আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষকরা।

প্রকাশিত : ১১ মে ২০১৬

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: