১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কারাফটকে নিরাপত্তা জোরদার


কারাফটকে নিরাপত্তা জোরদার

অনলাইন রিপোর্টার॥ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর করাকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূল ফটকের বাইরে ও আশপাশ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ। আজ মঙ্গলবার সকাল থেকেই কারারক্ষীদের কারাগারের মূল ফটকের বাইরে স্বশস্ত্র অবস্থান নিতে দেখা গেছে। আশপাশের এলাকায় পুলিশ-র‌্যাব টহল দিচ্ছে। এ ছাড়া দোকানপাটও বন্ধ আছে।

এদিকে কেন্দ্রীয় কারাগারের মূল ফটকের বাইরে গণমাধ্যম কর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। ব্যারিকেডের ভেতরে কারা কর্তৃপক্ষ ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। গত বৃহস্পতিবার নিজামীর রিভিউ পিটিশন খারিজ করে দিয়ে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখে আপিল বিভাগ। নিজামীর রিভিউ আবেদন খারিজ করার কয়েক দিনের মধ্যে এই রায় প্রকাশ করা হলো। ১৯৭১ সালে বুদ্ধিজীবী হত্যার পরিকল্পনাকারী ও উসকানিদাতাসহ মানবতাবিরোধী তিনটি অপরাধের দায়ে গত ৬ জানুয়ারি নিজামীর ফাঁসির রায় বহাল রাখে আপিল বিভাগ।

এর আগে ২০১৪ সালের ২৯ অক্টোবর যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল-১ নিজামীকে চারটি অপরাধে মৃত্যুদণ্ড দিয়েছিলেন। ওই বছরের ২৩ নভেম্বর ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন নিজামী। আপিল বিভাগ তিনটি অপরাধে নিজামীর মৃত্যুদণ্ডের রায় বহাল রাখে। আপিল বিভাগের এই রায়ের বিরুদ্ধে নিজামী রিভিউ পিটিশিন করলে সেটিও খারিজ করে দেওয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: