মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে সূচকের উত্থান-পতনে লেনদেন

প্রকাশিত : ১০ মে ২০১৬, ১২:২৩ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনের শুরুতে সূচক ঊর্ধ্বমুখী থাকলেও ধীরে ধীরে নিম্নমুখী হচ্ছে। লেনদেনেও রয়েছে ধীরগতি। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৯৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা, মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৯টি কোম্পানির। আর দর কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৩২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৮২ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৩১৩ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

প্রকাশিত : ১০ মে ২০১৬, ১২:২৩ পি. এম.

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: