২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জঙ্গীবাদ মোকাবেলায় বাংলাদেশ ভারত যুক্তরাষ্ট্র একমত ॥ বার্নিকাট


স্টাফ রিপোর্টার ॥ উগ্র জঙ্গীবাদ মোকাবেলায় বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্র একমত বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। সোমবার বিকেলে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে দুই ঘণ্টার বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বার্নিকাট বলেন, অবশ্যই তিন সরকার- বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্র উগ্রবাদকে প্রতিহত করার জন্য একমত। এ বিষয়ে আমরা সবাই একমত।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী পররাষ্ট্র সচিব নিশা দেশাই বিসওয়াল গত সপ্তাহে তার সফরের সময় ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করে একে অপরের মতামত জানতে চেয়েছেন। এর আগে তাদের দেখা হয়নি এবং এখানে আসার পরে তাদের প্রথম সাক্ষাত হয়।

বার্নিকাট বলেন, যুক্তরাষ্ট্র পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে একযোগে কাজ করে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য। আমার ধারণা সব গণতান্ত্রিক দেশ এমনকি যে দেশে গণতন্ত্র নেই সে দেশও শান্তি ও স্থিতিশীলতা চায়, কারণ অরাজকতা খুব খারাপ বিষয়।

রাষ্ট্রদূত জানান, এ সপ্তাহের শেষে যুক্তরাষ্ট্রের প্রিন্সিপাল ডেপুটি সহকারী পররাষ্ট্র সচিব উইলিয়াম টড একটি প্রতিনিধিদলসহ ঢাকায় আসবেন। তিনি সন্ত্রাসবাদ ও উগ্রবাদ মোকাবেলায় বাংলাদেশকে কীভাবে সহায়তা করা যায় সে বিষয়ে আলোচনা করবেন। এ বিষয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে আমার আলোচনা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: