মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

উয়েফা সভাপতির পদ ছাড়লেন প্লাতিনি

প্রকাশিত : ১০ মে ২০১৬
  • নিষেধাজ্ঞা কমল দুই বছর

স্পোর্টস রিপোর্টার ॥ ইচ্ছা পূরণ হলো না মিশেল প্লাতিনির। বিশ্বের সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপীল করে নিষেধাজ্ঞা থেকে পুরোপুরি মুক্ত হতে চেয়েছিলেন এই ফরাসী কিংবদন্তি। শাস্তি মওকুফ হলে ফের ফিরতে পারতেন উয়েফায়। কিন্তু সেটা আর হচ্ছে না। সর্বোচ্চ ক্রীড়া আদালত (সিএএস) প্লাতিনির আগের ছয় বছরের শাস্তিটা কমিয়েছে বটে, কিন্তু বাতিল করেনি। নিষেধাজ্ঞা কমে এখন দাঁড়িয়েছে চার বছরে।

অর্থাৎ শাস্তি দুই বছর কমানো হয়েছে। যে কারণে আগামী জুনে ইউরোতেও দর্শক হয়ে দেখতে হবে প্লাতিনিকে। ২০১৯ সালের পরবর্তী ফিফা নির্বাচনেও প্রার্থী হওয়া হচ্ছে না। নিষেধাজ্ঞা থেকে মুক্তি না পাওয়ায় উয়েফা সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন ফ্রান্সের কিংবদন্তি এই ফুটবল তারকা। ২০ লাখ মার্কিন ডলার লেনদেনের সম্পৃক্ততায় ফিফার আরোপিত নিষেধাজ্ঞা থেকে সুইস আদালতে মুক্তি পাওয়ার আশা করছিলেন প্লাতিনি। এটি না হওয়ায় পদত্যাগের ঘোষণা দেন ৬০ বছর বয়সী এই ফুটবল ব্যক্তিত্ব। রায়ের পর এক বিবৃতিতে প্লাতিনি বলেন, আমি আদালতের আদেশ মেনে নিয়েছি। তবে আমার প্রতি অবিচার করা হয়েছে। এটি আমাকে ফিফার পরবর্তী সভাপতি পদের নির্বাচন থেকে প্রতিহত করার ষড়যন্ত্র।

কাল থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু

ফেডারেশন কাপ শুরু ১৫ মে, প্রিমিয়ার লীগ ১০ জুন

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে পেশাদার লীগ কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পেশাদার ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। সভায় চারটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এগুলো হলো : ১. বুধবার থেকে জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু হবে (এশিয়ান কাপের বাছাইপর্বের প্লে-অফ উপলক্ষে)। যেসব ফুটবলারের ফেডারেশন কাপে খেলা থাকবে না, তারা এসে ক্যাম্পে যোগ দেবে। ২. আগামী ১৫ মে থেকে শুরু হবে ফেডারেশন কাপ ফুটবল। ৪ গ্রুপে এতে অংশ নেবে ১২ দল। ৩. ১০ জুন থেকে শুরু হবে ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগের খেলা। ৪. প্রিমিয়ার লীগের খেলাগুলো ঢাকার বাইরে ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহী ... এই চার ভেন্যুতে আয়োজনের চেষ্টা করা হবে।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: