মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিটি-আর্সেনাল দ্বৈরথ অমীমাংসিত

প্রকাশিত : ১০ মে ২০১৬
  • ইংলিশ প্রিমিয়ার লীগ, লিভারপুলের জয়, হেরেও চ্যাম্পিয়ন্স লীগে খেলা নিশ্চিত টটেনহ্যামের

স্পোর্টস রিপোর্টার ॥ হেরেও আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলে খেলা নিশ্চিত হয়েছে টটেনহ্যাম হটস্পারের। রবিবার রাতে দুই পরাশক্তি ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের ম্যাচ ২-২ গোলে ড্র হলে ইপিএলে সেরা তিনে থাকা নিশ্চিত হয় স্পার্সদের।

নিজেদের মাঠে টটেনহ্যাম ২-১ গোলে হারে সাউদাম্পটনের কাছে। তবে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়ে জয় পেয়েছে লিভারপুল। নিজেদের মাঠে ড্র করে চ্যাম্পিয়ন্স লীগের পরের আসরে খেলা নিয়ে শঙ্কার মধ্যে পড়েছে ম্যানসিটি। বর্তমানে ৩৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। সিটির চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লীগ থেকে পয়েন্ট তালিকার তিনটি দল সরাসরি চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে। চতুর্থ স্থানের দলটিকে প্লেঅফ খেলে আসতে হয়। সিটি-আর্সেনাল ম্যাচটি ড্র হওয়ায় শীর্ষ তিনে থেকে চ্যাম্পিয়ন্স লীগে সরাসরি খেলা নিশ্চিত হয়ে গেছে টটেনহ্যাম হটস্পারের। ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। শেষ রাউন্ডের ম্যাচে হারলেও কোন সমস্যা হবে না স্পার্সদের।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটে এগিয়ে যায় সিটি। জেসুস নাভাসের ক্রসে ফার্নান্ডিনহো হেড করে বল বাড়ান সার্জিও এ্যাগুয়েরোকে। আর্জেন্টাইন তারকা আলতো টোকায় বল জালে জড়ান। এই গোলে এবারের লীগে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিচেস্টার সিটির জিমি ভার্ডির (২৪টি) পাশে বসেছেন এ্যাগুয়েরো। ২৫ গোল নিয়ে সবার ওপরে টটেনহ্যাম হটস্পারের হ্যারিকেন। দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচে সিটির এগিয়ে যাওয়ার আনন্দের স্থায়িত্ব ছিল মাত্র দুই মিনিট। প্রতিপক্ষের ডিফেন্ডারদের অলসতার সুযোগ কাজে লাগিয়ে কর্নার থেকে হেডে আর্সেনালকে সমতায় ফেরান অলিভিয়ের জিরুড। লীগে আর্সেনালের এই ফরাসী ফরোয়ার্ডের গোলসংখ্যা ১৩টি। বিরতির পর শুরুতেই ফার্নান্ডিনহোর প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ৫১ মিনিটে কেভিন ডি ব্রুইনের গোলে আবারও এগিয়ে যায় ম্যানসিটি। বেলজিয়ামের এই ফরোয়ার্ডকে আক্রমণে যাওয়ার সুযোগটা দেন আর্সেনালের ডিফেন্ডাররা। বক্সের বাইরে থেকে প্রতিপক্ষ এক খেলোয়াড়ের পায়ের ফাঁক দিয়ে গতিময় শটে গোলরক্ষক পিটার চেককে বোকা বানান তিনি। ৬৭ মিনিটে আর্সেনালের সমতায় ফেরার সুবর্ণ সুযোগটি নষ্ট হয় থিও ওয়ালকটের ব্যর্থতায়। জিরুডের রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে সিটি গোলরক্ষককে একা পেয়েও বাইরে মারেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড। পরের মিনিটেই আর্সেনালের হতাশা ঘোচান আলেক্সিস সানচেজ অসাধারণ গোল করে। জিরুডকে বল বাড়িয়ে বক্সের দিকে দৌড় শুরু করেন চিলির এই ফরোয়ার্ড। ফরাসী ফরোয়ার্ডের বুদ্ধিদীপ্ত ফ্লিকে বল পেয়ে নিখুঁত শটে ম্যাচ সমতায় ফেরান চিলিয়ান তারকা। জয়ের পথে ফিরতে মরিয়া সিটি এরপর একের পর এক আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি। একই রাতে নিজেদের মাঠ এ্যানফিল্ডে ৩৫ মিনিটে জো এ্যালেনের গোলে এগিয়ে যায় লিভারপুল। আর ৭৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা রবার্টো ফিরমিনো। ওয়াটফোর্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ৩৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে লিভারপুল। লন্ডনের হোয়াইট হার্ট লেনে এগিয়ে যেয়েও হারতে হয় স্বাগতিক টটেনহ্যামকে। সন হিউং-মিনের নৈপুণ্যে ১৬ মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। এরিক লামেলার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে নিখুঁত শটে বল গোল করেন দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ড। ৩১ মিনিটে সমতা ফেরায় সাউদাম্পটন। সার্বিয়ান মিডফিল্ডার ডুসান টাডিচের পাস পেয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান স্টিভেন ডেভিস। বিরতির পর ৭২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে সাউদাম্পটনের জয় নিশ্চিত করেন ডেভিস। এই গোলেও অবদান রাখেন টাডিচ। দারুণ এই জয়ে ৩৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ইউরোপা লীগে খেলার দৌড়ে আছে সাউদাম্পটন।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: