মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঢাকায় তিন দিনের সামার ল্যাপটপ ফেয়ার শুরু শুক্রবার

প্রকাশিত : ১০ মে ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘সামার ল্যাপটপ ফেয়ার-২০১৬’। মেলায় যে কোন কম্পিউটার বাজারের তুলনায় কমদামে সর্বশেষ প্রযুক্তির পণ্য পাওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকরা। সোমবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংশ্লিষ্টরা। এক্সপো মেকার আয়োজিত এবারের মেলায় সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল ও এইচপি। সংবাদ সম্মেলনে উপস্থিত গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, এসারের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সাকিব হাসান, ডেলের কান্ট্রি মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, এইচপির রিটেইল এ্যাকাউন্ট ম্যানেজার সালাউদ্দিন মোঃ আদেল ও এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান ও সামার ল্যাপটপ ফেয়ার ২০১৬-এর সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী।

মেলার সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, ২০০৮ সাল থেকে প্রতিবছর এই মেলা আয়োজন করা হচ্ছে। ঢাকার বাইরেও আমরা মেলা করেছি। আগের মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সকলের অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। আমরা প্রত্যাশা করছি এবারের মেলা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে। গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ বলেন, ল্যাপটপ মেলার জন্য আমরা অনেকেটাই মুখিয়ে থাকি। কারণ এই মেলার মধ্য দিয়ে ক্রেতাদের সঙ্গে আমাদের একধরনের প্রত্যক্ষ যোগাযোগ হয়। আমরা কিছুটা কমে ও নানা অফারে পণ্য তাদের কাছে পৌঁছে দিতে পারি।

ডেলের কান্ট্রি মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা বলেন, আমরা চাই এক ছাদের নিচে থেকে হরেক মডেলের ল্যাপটপ ক্রেতাদের কাছে তুলে ধরতে। এ আয়োজনের মাধ্যমে তা সম্ভব হবে। এসার বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এসএম সাকিব হাসান বলেন, ল্যাপটপ মেলায় নতুন মডেলের প্রোডাক্ট নিয়ে আসার সুযোগ হয়। আর একই সঙ্গে একেবারে প্রান্তিক গ্রাহকদের সঙ্গে যোগাযোগ সম্ভব হয়। এইচপির রিটেইল এ্যাকাউন্ট ম্যানেজার সালাউদ্দিন মোহাম্মদ আদেল বলেন, দেশের যেকোন ক¤িপউটার বাজারের চেয়ে এই তিনদিন মেলায় কম দামে ল্যাপটপ পাওয়া যায়। যেখানে ক্রেতারা যাচাই-বাছাই করে কেনার সুযোগ পাবেন। আয়োজকরা জানানা, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশের টিকেট মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এছাড়া প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবে। প্রতিবারের মতো এবারও টিকেট থেকে অর্জিত অর্থ একজন ক্যান্সার আক্রান্ত রোগীর চিকিৎসায় ব্যয় হবে বলেও জানান সংশ্লিষ্টরা। এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লাভা, লেনোভো, তোশিবা, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, মাইক্রোল্যাব, এ্যাভিরা, ইসেট এ্যান্টিভাইরাস, ইন্টেল সিকিউরিটি, রাপু, এডাটা, পা-ার মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাবে।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: