মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঢাকা সেনানিবাসে নাইজিরীয় সেনাপ্রধানের ব্যস্ত দিন অতিবাহিত

প্রকাশিত : ১০ মে ২০১৬

সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সফররত নাইজিরিয়ান সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল তুকুর ইউসুফ বুরাতাইয়ের নেতৃত্বে আট সদস্যের এক প্রতিনিধি দল সোমবার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দফতরে সৌজন্য সাক্ষাত করেছেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর বিদ্যমান সম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এর আগে তিনি ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। সফরকারী প্রতিনিধি দলটি নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমানের সঙ্গে ঢাকা সেনানিবাসস্থ স্ব স্ব কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। প্রতিনিধি দলটি ৮ মে বাংলাদেশে আসে এবং ১৪ মে ঢাকা ত্যাগের কথা রয়েছে। -আইএসপিআর

নূরজাহান বেগমের আশু রোগমুক্তি কামনা করেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাঁর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল মঙ্গলবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশে নারী সাংবাদিকতার পথিকৃত নূরজাহান বেগমকে দেখতে যান। খবর বাসসর।

তিনি ‘বেগম’ পত্রিকার সম্পাদক নূরজাহান বেগমের পাশে কিছু সময় অবস্থান করেন এবং কর্তব্যরত চিকিৎসকদের কাছে তাঁর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন। বার্ধক্যজনিত জটিলতায় নূরজাহান বেগম হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। নূরজাহান বেগমের পরিবারের সদস্যদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী তাদের অবহিত করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বেগম’ সম্পাদকের অসুস্থতার খবরে উদ্বেগ প্রকাশ করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন। ‘সওগাত’ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ নাসিরুদ্দিনের কন্যা নূরজাহান ‘বেগম’ পত্রিকার সম্পাদক হিসেবে বিশেষ খাতি লাভ করেন।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: