১৭ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিজামীকে ঘিরে পাকিস্তানের আচরণের কড়া প্রতিবাদ


নিজামীকে ঘিরে পাকিস্তানের আচরণের কড়া প্রতিবাদ

স্টাফ রিপোর্টার ॥ যুদ্ধাপরাধী জামায়াত আমির মতিউর রহমান নিজামীর রায় নিয়ে উদ্বেগ প্রকাশ করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির পর দেশটির হাইকমিশনারকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার সুজা আলম সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের তলবে হাজির হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) মো. মিজানুর রহমান বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রতিবাদ জানান। মিজানুর রহমান পরে সাংবাদিকদের বলেন, পাকিস্তানী হাইকমিশনারকে ডেকে কড়া ভাষায় প্রতিবাদ জানান হয়েছে। বলা হয়েছে, তাদের বক্তব্য অগ্রহণযোগ্য।

সুপ্রীমকোর্টের আপীল বিভাগ যুদ্ধাপরাধ মামলায় জামায়াত আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দেয়ার পর শুক্রবার এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সেখানে বলা হয়, বাংলাদেশের সুপ্রীমকোর্টে জামায়াতে ইসলামীর নেতা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেয়ায় বিষয়টি আমরা গভীর উদ্বেগ ও মনোবেদনার সঙ্গে লক্ষ্য করলাম।

১৯৭৪ সালের ত্রিপক্ষীয় চুক্তির চেতনায় একাত্তরে ঘটনাবলী নিয়ে বাংলাদেশে কাছ থেকে ‘ভবিষ্যতমুখী দৃষ্টিভঙ্গি’ আশা করার কথাও বলা হয় ওই বিবৃতিতে।

এরপর রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানকে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে এবং ত্রিপক্ষীয় চুক্তির অপব্যাখ্যা দেয়া বন্ধ করার আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সম্পর্কিত:
পাতা থেকে: