১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বেতাগীতে শিক্ষাপ্রতিষ্ঠানে চুরির হিড়িক


নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ৯ মে ॥ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের বেতাগী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একের পর এক চুরির ঘটনা বেড়েই চলেছে। মাতাল বখাটে ছিঁচকে চোরের দল এই চুরিতে জড়িত রয়েছেÑ এলাকাবাসীর এ ধারণা হলেও চোর ধরার দায়ভার যেন কারও নেই। এ কারণে বেতাগী আমীরপাড়া, বড়ুয়াপাড়া এলাকায় চিহ্নিত এসব চোরের দল বিনা বাধায় কয়েকদিন পর পরই চুরি করেই চলেছে। বার বার চুরির ঘটনায় কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হলেও তারা শুধু থানায় জিডি করার পরামর্শ দিয়েই দায়িত্ব সারে। প্রায় রাতেই কোন না কোন বাড়িতে চুরি হচ্ছে। তাদের লক্ষ্যবস্তু এখন নগদ টাকা অথবা মোবাইল ফোনসেট। ছিঁচকে চোরের উপদ্রবে সিকদারপাড়া, বড়ুয়াপাড়া, আমীরপাড়াসহ তিন গ্রামের জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে। নির্ঘুম রাত কাটাচ্ছে অনেকেই।

স্কুলছাত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অর্থের বিনিময়ে পাচার হওয়া সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের সটিখোলা গ্রামের পানচাষী শহিদুল ইসলাম মৃধার অষ্টম শ্রেণীতে পড়ুয়া একমাত্র পুত্র অসিম মৃধাকে গত ১১ দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। অসিমকে উদ্ধারের দাবিতে সোমবার সকালে সটিখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকাসহ এলাকাবাসী। সূত্রমতে, ওই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র অসিমকে একই স্কুলের একই এলাকার পুলিশ সদস্য রুস্তুম আলীর পুত্র নাঈম ও তার বন্ধু সুন্দরবন-৭ লঞ্চের কেবিন বয় বাদশা গত ১১ দিন পূর্বে কৌশলে ঢাকায় নিয়ে তাঁতীবাজার এলাকার সবুজ বাংলা হোটেলে বিক্রি করে দেয়। অসিমের স্বজনরা অনেক খোঁজাখুঁজির পর ঢাকার সদরঘাট থেকে নাঈম ও বাদশাকে আটক করে বাকেরগঞ্জ থানায় সোপর্দ করে। পরবর্তীতে নাঈম ও বাদশা অর্থের বিনিময়ে অসিমকে বিক্রির কথা স্বীকার করার পর থানার এসআই মশিউর রহমান ঢাকায় গিয়েও অসিম মৃধাকে উদ্ধার করতে পারেননি।

প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সদর উপজেলার চুলকাঠি সার্বজনীন দুর্গা মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দুবৃর্ত্তরা। রবিবার রাতের কোন এক সময় মন্দিরের তিনটি প্রতিমার মাথা ও একটি হাত ভেঙ্গে ফেলে। সোমবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করেছে। চুলকাঠি সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি দীপংকর সাধু বলেন, সোমবার সকালে মন্দিরে প্রণাম করতে এসে প্রতিমা ভাংচুরের বিষয়টি নজরে আসে। দুর্গা, সরস্বতী, ও কার্তিক প্রতিমার তিনটি মাথা ও অপর একটির হাত ভাঙ্গা দেখতে পাওয়া যায়। তখন পুলিশকে অবহিত করা হয়।

পীরগঞ্জে গম সংগ্রহ অভিযান শুরু

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ৯ মে ॥ পীরগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে প্রকৃত কৃষকদের কাছ থেকে উৎপাদিত গম সরকারীভাবে সংগ্রহ অভিযান (ক্রয়) শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় পীরগঞ্জ খাদ্যগুদাম চত্বরে আনুষ্ঠানিকভাবে গম সংগ্রহ অভিযান শুরু করা হয়। সংসদ সদস্য, অধ্যাপক ইয়াসিন আলী ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার ফিতা কেটে গম সংগ্রহ অভিযান উদ্বোধন করেন।

এয়ারগানের গুলিতে যুবক জখম

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৯ মে ॥ প্রতিপক্ষের এয়ারগানের গুলিতে জখম হয়েছে যুবক উমর আলী (৩০)। রবিবার রাত আনুমানিক পৌনে নয়টার দিকে মাদ্রাসা সড়কের কালভার্ট এলাকায় উমর আলী আহত হয়। তার মাথায় গুলিবিদ্ধ হয়েছে। প্রথমে তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। পরে পটুয়াখালী নেয়া হয়েছে। এ ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা হয়েছে। পুলিশ নুরুল ইসলাম (৫০) নামের একজনকে গ্রেফতার করেছে। কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ জানান, পারিবারিক বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।

কাপ্তাই হ্রদে মাছ আহরণে নিষেধাজ্ঞা

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৯ মে ॥ কাপ্তাই হ্রদে কার্প প্রজাতির মাছসহ অন্যান্য প্রজাতির মাছের প্রাকৃতিক প্রজনন নিশ্চিত করার জন্য ১২ মে মধ্যরাত থেকে পরবর্তী তিন মাসের জন্য মাছ আহরণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কাপ্তাই হ্রদে নৌ-পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিষেধাজ্ঞা আরোপ বিষয়ক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সোমবার এ সভা অনুষ্ঠিত হয়।

নাগেশ্বরীতে মাদক রোধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরী পৌর এলাকার মাছুরখামার টেকনিক্যালমোড়ে মাদক প্রতিরোধে সোমবার বেলা ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোঃ রহমতুল্লাহ প্রমুখ। বক্তারা বলেন, মাদকসেবীরা নিজেদের সঙ্গে সমাজ ধ্বংস করে। তাই তাদের রুখতে সম্মিলিত উদ্যোগ নিতে হবে। শেষে সবাই মাদক রোধে শপথগ্রহণ করেন।

আত্মকর্মসংস্থানে কর্মশালা

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে ‘উত্তর বঙ্গের ৭টি জেলায় বেকার যুবদের কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি’ প্রকল্পের আওতায় ‘প্রকল্পের আত্মকর্মীদের উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাতকরণের সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানের উপায় নিরূপণ’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় পঞ্চগড় জেলা যুব উন্নয়ন অধিদফতরের সম্মেলন কক্ষে যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদফতরের উত্তর বঙ্গ প্রকল্পের প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান।