মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজশাহীতে বখাটের উৎপাতে স্কুলছাত্রীর আত্মহনন

প্রকাশিত : ১০ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বখাটের ‘উৎপাত’ সহ্য করতে না পেরে রাজশাহী নগরীতে আমেনা খাতুন (১৪) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমেনা নগরীর মতিহার থানার চরশ্যামপুর বালুরঘাট শান্তিনগর এলাকার হায়দার আলীর মেয়ে। সে স্থানীয় একটি স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী ছিল।

পুলিশ জানায়, সোমবার সকাল ১০টার দিকে ওই কিশোরী তার ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। এর পর গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে পরিবারের সদস্যরা বিষয়টি টের পেলে পুলিশে খবর দেয়।

আমেনার মা নেগার বানু বলেন, রেজাউল করিম নামে এলাকার এক বখাটে তার মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। রবিবার দুপুরে তিনি নদীতে গোসল করতে গেলে ওই যুবক তাদের বাড়িতে গিয়ে তার মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়। তবে প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে হুমকি দিয়ে যায়। পরে তার মেয়ে এসব অভিযোগ করে। এ ঘটনার পর থেকেই মন খারাপ ছিল তার।

তিনি আরও বলেন, মেয়ের অভিযোগ পেয়ে ওই দিনই তিনি বখাটে রেজাউলের ব্যাপারে এলাকার লোকজন এবং তার বাড়িতে অভিযোগ দেন। এ নিয়ে সোমবার বিকেলে এলাকায় স্থানীয়ভাবে সালিশ বসার কথা ছিল। কিন্তু এ বিষয়ে এলাকায় নানা কানাঘুষা শুরু হলে ক্ষোভে-লজ্জায় তার মেয়ে আত্মহত্যা করে বলে অভিযোগ করেন তিনি।

পঞ্চগড়ে এলজিএসপি প্রকল্পে দুর্নীতির অভিযোগ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ চলতি অর্থবছরে পঞ্চগড় জেলার সকল ইউনিয়ন পরিষদ এলাকায় বাস্তবায়িত দ্বিতীয় লোকাল গবন্যান্স সাপোর্ট প্রজেক্ট-এলজিএসপি প্রকল্পের প্রথম কিস্তির কাজে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নামকাওয়াস্তে প্রকল্পের কাজ করে তুলে নেয়া হয়েছে বরাদ্দকৃত অর্থ। সরকারী এই প্রকল্পের কাজ বাস্তবায়নে জেলার বেশ কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে রয়েছে অভিযোগ। এর মধ্যে অন্যতম হলো জেলা সদরের হাফিজাবাদ ইউনিয়ন পরিষদ। চেয়ারম্যানকে তার দাবিকৃত নির্দিষ্ট পরিমাণ টাকা দেয়ায় বরাদ্দের এক-চতুর্থাংশ টাকাই চলে গেছে।

বাবুল চিশতীর বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৯ মে ॥ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের তথ্য ও গবেষণা সম্পাদক মুক্তিযোদ্ধা মাহবুবুল হক বাবুল চিশতীর বাড়িতে হামলা-ভাংচুরের প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে শেরপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর সদর উপজেলা ইউনিটের আয়োজনে শহরের শহীদ বুলবুল সড়ক এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সদর উপজেলা ইউনিট কমান্ডার এ্যাডভোকেট মোখলেসুর রহমান আকন্দের সভাপতিত্বে মানববন্ধন শেষে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার আব্দুল ওয়াদুদ অদু, ডেপুটি কমান্ডার মোঃ সুরুজ্জামান, ডেপুটি কমান্ডার শহীদুর রহমান, সহকারী ডেপুটি কমান্ডার এ্যাডভোকেট নরেশ চন্দ্র দে প্রমুখ।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: