২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মোহাম্মদ রবিউল হোসেন উত্তরা ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক


মোহাম্মদ রবিউল হোসেন সোমবার উত্তরা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগে তিনি একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারের অধিকারী রবিউল হোসেন ১৯৮৭ সালে প্রবেশনারি অফিসার হিসেবে উত্তরা ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৯ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন সময়ে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান ও প্রধান কার্যালয়ের আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারি বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগ, অভ্যন্তরীণ নিরীক্ষণ ও পরিপালন বিভাগ, ঋণ আদায় বিভাগ, প্রকৌশল বিভাগ, ব্যবসায় উন্নয়ন বিভাগ, অনলাইন সেল, ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগ এবং সম্পদ-দায় ব্যবস্থাপনা বিভাগের প্রধান হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে তিনি উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেন এবং একই বছর তিনি ব্যাংকের প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার-সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি বিভিন্ন সময় অস্ট্রেলিয়া এবং এশিয়া ও ইউরোপের ১৪টি দেশ ভ্রমণ করেছেন। -বিজ্ঞপ্তি।

খুলনায় ক্ষুদ্রঋণ ও আত্মকর্মসংস্থান বিষয়ক আঞ্চলিক কর্মশালা

ক্ষুদ্রঋণ এবং আত্মকর্মসংস্থান কর্মসূচী মূল্যায়ন, বাস্তবায়ন ও প্রশিক্ষণ বিষয়ক দিনব্যাপী আঞ্চলিক কর্মশালা সোমবার খুলনা যুব উন্নয়ন অধিদফতর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শিশির কুমার রায়। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক (দারিদ্র্য বিমোচন ও ঋণ) মোঃ এরশাদ উর রশীদ এবং সাবেক উপ-পরিচালক মাহবুব জামান। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপ-পরিচালক মতিয়ার রহমান। কর্মশালায় প্রধান অতিথি বলেন, সরকারীভাবে যুবকদের কর্মস্থানের জন্য রয়েছে যুবঋণ কার্যক্রম চালু রয়েছে। যুব উন্নয়ন অধিদফতর থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করে অনেকে যুবঋণ নিয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন। -স্টাফ রিপোর্টার, খুলনা অফিস