মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে সরকারি সম্পত্তির গাছ বিক্রি

প্রকাশিত : ৯ মে ২০১৬, ০৬:৩৫ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সম্পত্তির বিভিন্ন প্রজাতির কয়েক লাখ টাকার গাছ বিক্রি করে দিয়েছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। খবর পেয়ে সোমবার সকালে কর্তনকৃত গাছের অংশবিশেষ জব্দ করেছে সমাজসেবা কর্মকর্তা। এ ঘটনায় ওইদিন দুপুরে থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, উপজেলার আস্কর গ্রামের পূর্ব কালীবাড়ি এলাকার ১৬ শতক জমি ক্রয় করে সমাজসেবা অধিদপ্তর। ওই সম্পত্তির ওপর ১৯৮৯ সালে সমাজসেবা কেন্দ্রের সাইক্লোন সেল্টার কাম গণমিলনায়তন নির্মান করা হয়। ভবন নির্মানের পর উপজেলা সমাজসেবা অফিসের তত্বাবধানে বাকি জমিতে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করা হয়। ওই বাগান থেকে বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকা মূল্যের ছয়টি গাছ সমাজসেবা অফিসকে না জানিয়ে স্থানীয় প্রভাবশালী সুবোধ মূখার্জীর পুত্র সমীর মূখার্জীর নেতৃত্বে কতিপয় ব্যক্তি নগরবাড়ি গ্রামের গাছ ব্যবসায়ী ঝন্টু সরদারের কাছে বিক্রি করে দেয়। এছাড়াও ওই প্রভাবশালীরা অবৈধভাবে এনজিও তরঙ্গ’র কাছে সাইক্লোন সেল্টারের একটি রুম ভাড়া দিয়ে পুরো টাকা আত্মসাত করে।

উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা সুশান্ত বালা জানান, গাছ বিক্রির খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছে কর্তনকৃত গাছের অংশবিশেষ জব্দ করেছেন। এ ঘটনায় তিনি বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। গাছ বিক্রির সত্যতা স্বীকার করে সমীর মূখার্জী বলেন, তারা গাছ বিক্রির পুরো টাকা পাওয়ার পরে বিষয়টি সমাজসেবা অফিসকে জানাতেন।

প্রকাশিত : ৯ মে ২০১৬, ০৬:৩৫ পি. এম.

০৯/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: