১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হকির শিরোপা আবাহনীর


হকির শিরোপা আবাহনীর

অনলাইন ডেস্ক ॥ ২০০৮ সালের পর ক্লাব কাপ হকির শিরোপা জেতা হয়নি ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের। শিরোপা প্রত্যাশী হয়েও শেষ দুবারই ফাইনালে হারতে হয়েছিল ঢাকাই হকির আরেক পরাশক্তি ঊষা ক্রীড়া চক্রের কাছে। প্রতিশোধের নেশায় মত্ত আবাহনীর খেলোয়াড়রা তাই পণ করেই নেমেছিল তৃতীয়বারের চেষ্টায় ঊষাকে হারাবেই।

অন্যদিকে ঊষার সামনে টানা তিনবার শিরোপা জয়ের হাতছানি। ২০০৪ এবং ২০০৮ সালে দুবার ক্লাব কাপ হকির শিরোপা জিতেছিল আবাহনী। তারপর আর সফলতার মুখ দেখেনি হকির পরাশক্তি দলটি। এতসব সমীকরণকে সামনে রেখেই মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ক্লাব কাপ হকির ফাইনালে মুখোমুখি হয়েছিল ঢাকা আবাহনী এবং ঊষা ক্রীড়া চক্র। উত্তেজনাকর ফাইনালকে একপেশে ম্যাচ বানিয়ে ছাড়ল আবাহনী। ঊষা ক্রীড়া চক্রকে কোন রকম সুযোগ না দিয়ে ৫-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হলো ঢাকা আবাহনী লিমিটেড।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণ করতে থাকে উভয় পক্ষ। প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়া আবাহনী সমতা আনে ১৫ মিনিটে, তোসিক আরশাদের গোলে। ২৮ মিনিটে জটলা থেকে স্কোরলাইন ২-১ করেন মোহাম্মদ ইরফান। এই সময় আবাহনীর সামনে একেবারেই অসহায় মনে হচ্ছিল উষাকে। ৪০ মিনিটে প্রতি আক্রমণ থেকে শাকিল আব্বাসী আবারও ব্যবধান বাড়ান আবাহনীর। বাকি দুটি গোল করেছেন শাফকাত রসুল ও তৌসিক আরশাদ, ৪৮ ও ৫৬ মিনিটে।

সম্পর্কিত:
পাতা থেকে: