২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফিলিপাইনে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে


ফিলিপাইনে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক ॥ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইনে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (০৯ মে) সকাল থেকে শুরু হওয়া এ নির্বাচনে এখন পর্যন্ত কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে নির্বাচন পূর্ববর্তী প্রচারণায় সহিংসতায় ১৫ জন মারা গেছেন। এদের মধ্যে একজন মেয়র প্রার্থী রয়েছেন।

নির্বাচনের মধ্য দিয়ে পরবর্তী প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের জন প্রতিনিধিদের নির্বাচিত করবেন ফিলিপিনোরা।

এবারের নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়ছেন মোট পাঁচজন প্রার্থী। তারা হলেন- রডরিগো দুর্দাতে, গ্রেস পো, মার রোকজাস, জেজোমার বিনে ও মিরিয়াম ডেফেন্সর সান্তিয়াগো।

আর টানা ছয় বছর ক্ষমতায় থাকার পর সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এবার নির্বাচনে অংশ নিতে পারছেন না দেশটির বর্তমান প্রেসিডেন্ট বেনিগনো অ্যাকুইনো।

অর্থনৈতিক অবকাঠামোর অগ্রগতি, অপরাধ ও দুর্নীতি মোকাবিলাসহ দক্ষিণ চীন সাগরের সঙ্গে আঞ্চলিক বিরোধ নিষ্পত্তি বিষয়টি সামনে রেখে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্রগুলো কড়া নিরাপত্তা আরোপ করা হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে একলাখেরও বেশি পুলিশ সদস্য।

সম্পর্কিত:
পাতা থেকে: