১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

গৃহকর্মী শিল্পীর মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্তে দাবীতে মানবন্ধন

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬, ০৫:৪১ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আগারগাঁও তালতলা এলাকায় কন্ঠশিল্পী কৃষ্ণকলির বাসার গৃহকর্মী জান্নাত আক্তার শিল্পীর (১৫) রহস্যজনক মৃত্যু ঘটনার সুষ্ঠু তদন্তের দাবী জানিয়েছেন গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়াক নামের একটি সংগঠন। তারা শিল্পীর মৃত্যুর সঙ্গে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

সমাবেশে দেশব্যাপী গৃহশ্রমিকদের সুরক্ষায় প্রণীত ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ অবিলম্বে বাস্তবায়নের দাবিও জানান। এছাড়া সমাবেশ থেকে গৃহশ্রমিক নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, গৃহশ্রমিকদের মামলায় সরকারিভাবে আইন সহায়তা প্রদান এবং নির্যাতিত গৃহশ্রমিকদের উপযুক্ত চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবিও উত্থাপন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী জাকির হোসেন, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবুল হোসাইন ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে- গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্কভুক্ত খ্যাতনামা মানবাধিকার সংগঠন ও জাতীয়ভিত্তিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনসমূহের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬, ০৫:৪১ পি. এম.

২৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: