২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

তনু হত্যা : খুনিদের গ্রেপ্তারের দাবিতে শাহবাগে আবারো শিক্ষার্থীদের অবরোধ


তনু হত্যা : খুনিদের গ্রেপ্তারের দাবিতে শাহবাগে আবারো শিক্ষার্থীদের অবরোধ

অনলাইন রিপোর্টার ॥ কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনুর খুনিদের গ্রেপ্তারের দাবিতে আবারও শাহবাগে সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর একাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এই কলেজছাত্রী হত্যার প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন স্থানে ক্ষোভ-বিক্ষোভ চলছে। এর মধ্যে ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত রোডমার্চও করেছে গণজাগরণ মঞ্চ।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী শাহবাগ মোড়ে গোল হয়ে বসে পড়ে স্লোগান দিচ্ছে। পরে তাদের সঙ্গে নটরডেম কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরাও যোগ দেয়।

শাহবাগের এই অান্দোলনের ফলে রাজধানীতে চলমান গাড়িগুলোকে রাস্তা বদল করে চলাচল করতেক হচ্ছে। ফলে রাস্তায় যানজট বেড়ে যাচ্ছে। সরেজমিনে দেখা গেছে মৎস ভবন থেকে শাহবাগমুখি গাড়িগুলোকে বিকল্প সড়ক হিসেবে রুপসি বাংলা হোটেল হয়ে বের হতে হয়েছে। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে অবস্থান কর্মসূচিতে ছাত্র ফেডারেশন, ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরাও রয়েছেন। এর আগে রোববার দিনভর নানা কর্মসূচির পর বিকাল ৫টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শতাধিক শিক্ষার্থী।

আন্দোলন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীদের সাথে কখা বলে জানা গেছে, নয়দিন অতিবাহিত হলেও হত্যাকারীদের চিহ্নিত করতে প্রশাসনের কোনো অগ্রগতি না দেখেতে পেয়ে এমন কর্মসূচি নিয়েছে তারা।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাসার কাছে ধর্ষন করে হত্যা করা হয় তাকে।

সম্পর্কিত:
পাতা থেকে: