২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ছুটিতে মাশরাফিরা, তবে সামনে অনেক ব্যস্ততা


ছুটিতে মাশরাফিরা, তবে সামনে অনেক ব্যস্ততা

অনলাইন ডেস্ক॥ অনির্দিষ্ট সময়ের জন্য ছুটি দেওয়া হয়েছে জাতীয় দলের খেলোয়াড়দের। টানা ক্রিকেট খেলে অনেকটাই ক্লান্ত মাশরাফিরা। আপাতত বাংলাদেশ দলের সামনে আর্ন্তজাতিক ক্রিকেট নেই। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ঠিক কবে নাগাদ মাঠে গড়ায় বা আদৌ হবে কি কিনা তা নিয়ে রয়েছে সংশয়। তাই সামনের দিনগুলো চুটিয়ে ছুটি উপভোগ করতে যাচ্ছেন ক্রিকেটাররা।

তবে এপ্রিলের শেষ দিকে শ্রীলঙ্কাকে আনার চেষ্টা করছে বিসিবি। এই প্রচেষ্টা সফল হলে বেশিদিন ছুটি কাটানো হয়ে উঠবে না খেলোয়াড়দের। এপ্রিলের মাঝামাঝি থেকে ক্যাম্প শুরু হয়ে যাবে।

শ্রীলঙ্কা না এলে কিংবা ঢাকা ক্রিকেট লিগ না হলে ‘এ’ দল ও জাতীয় দলের মধ্যে সিরিজ ম্যাচেরও আয়োজন করতে পারে বিসিবি। তবে আর্ন্তজাতিক ক্রিকেটেই খেলোয়াড়দের ব্যস্ত রাখতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এফটিপি অনুসারে কোন সিরিজ না থাকলে যে কোন দুটি বোর্ড আলোচনা সাপেক্ষে সিরিজ আয়োজন করতে পারে। আর সেদিকেই মনোযোগ দিবে বিসিবি। এফটিপি অনুসারে আগস্টে ভারত সফরে একটি টেস্ট ছাড়াও তিন ওয়ানডে খেলবে। অক্টোবরে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ২ টেস্ট ও ৩ ওয়ানডে এবং ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি২০ ম্যাচের সিরিজ আছে রয়েছে। তবে আগস্টের মাঝামাঝি পর্যন্ত দীর্ঘ বিরতি আছে বাংলাদেশ দলের। সূচীতে এ সময়টাতে খেলা নেই টাইগারদের। জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা নিউজিল্যান্ড, জুন পর্যন্ত পাকিস্তান, এপ্রিলে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা, মে মাস পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়েরও কোন সিরিজ নেই। তাই যথেষ্ট সুযোগ আছে বিসিবির সামনে এসব বোর্ডের সঙ্গে আলোচনা করে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের। সে অনুযায়ী চেষ্টাও করছে বিসিবি।

আগামী মে-জুন মাসে ৩ ওয়ানডে, ২ টেস্ট ও ১ টি২০ ম্যাচ খেলতে জিম্বাবুইয়ে যাওয়ার কথা বাংলাদেশের। টানা দুটি সিরিজ তারা বাংলাদেশে এসে খেলে গেছে। ফিরতি সিরিজ হিসেবে জিম্বাবুইয়ের বিরুদ্ধে সিরিজটা হওয়ার কথা। তবে জুনে ভারত সফরে তাদের ১ টেস্ট ও ৩ ওয়ানডের সিরিজ এবং জুলাইয়ের শেষে নিউজিল্যান্ড সফরে ২ টেস্ট আছে। আগস্টে জাতীয় দলের ভারত সফর শেষে আগামী সেপ্টেম্বর মাসে আবারও একটি বিরতি আছে। সে সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলারও সম্ভাবনা বিবেচনা করে দেখছে বিসিবি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: