২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মির্জা আব্বাসের জামিন স্থগিত


স্টাফ রিপোর্টার ॥ প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন তৃতীয় দফায় আরও এক সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপীল বিভাগ। জ্ঞাত আয় বহির্ভূত ও অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন এক সপ্তাহের জন্য স্থগিত করেছে আপীল বিভাগ। অন্যদিকে জনশক্তি রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) নির্বাচনের তফসিল ৩০ দিনের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার সুপ্রীমকোর্টের আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশগুলো প্রদান করেছেন।

এ্যানির জামিন স্থগিত ॥ জ্ঞাত আয় বহির্ভূত ও অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন এক সপ্তাহের জন্য স্থগিত করেছে আপীল বিভাগ। সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে আপীল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। গত ১৫ মার্চ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ্যানিকে জামিন দিয়েছিল। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে আপীল বিভাগে আবেদন করেন দুদক। ওই আবেদন শুনানি শেষে হাইকোর্টের রায় এক সপ্তাহের জন্য স্থগিত করল আপীল বিভাগ।

বায়রার নির্বাচন স্থগিত ॥ জনশক্তি রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) নির্বাচনের তফসিল ৩০ দিনের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে এখন সংগঠনটির নির্বাচনী কোন কার্যক্রম চলতে পারবে না বলে জানান আইনজীবী ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন। সেই সঙ্গে আবদুল্লাহর নামের যে ভোটার রয়েছেন তার নাম তালিকায় অন্তর্ভুক্ত করার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আইন সচিব, বাণিজ্য সচিব, রিক্রুটিং এজেন্সি (বায়রার) প্রেসিডেন্ট ও নির্বাচন বোর্ডের সভাপতিসহ ৯ জনকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।