১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে চেয়ারম্যান প্রার্থীসহ আহত ৬


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের কয়কীর্তন গ্রামে সোমবার নির্বাচনী প্রচারের সময় প্রতিপক্ষের হামলায় বিএনপি চেয়ারম্যান প্রার্থী হাজী রতনসহ ৬ জন আহত হয়েছে।

অপর আহতরা হলেন- মহিউদ্দিন, মোশারফ, জুয়েল, মামুনুল, সৈকত। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত বিএনপির চেয়ারম্যান প্রার্থী হাজী রতন অভিযোগ করেন- দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে ধানের শীষ প্রতীকে ভোট চাইতে বের হলে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম মামুনের নেতৃত্বে ১৫-১৬ জনের বাহিনী হামলা চালায়। এ সময় বিএনপির কর্মী-সমর্থকদের আ’লীগ প্রার্থীর লোকজন মারধর করে। তবে শফিকুল ইসলাম মামুন এই অভিযোগ অস্বীকার করেছেন।

মাদারীপুরে দুই ক্যাম্পে আগুন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর থেকে জানান, সদর উপজেলায় ১৫ ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচনে সহিংসতা ছড়িয়ে পড়েছে। নির্বাচন অনুষ্ঠানের শেষ মূহূর্তে সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। এলাকাবাসী, পুলিশ, আহত ও সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, রবিবার রাতে সদর উপজেলার রাস্তি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে স্বতন্ত্র প্রার্থীর লোকজনের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় স্বতন্ত্র প্রার্থীর ৮ কর্মী আহত হয়েছে। তাদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে মিঠু হাওলাদারের অবস্থা গুরুতর। একই রাতে ছিলারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তৌফিক হোসেনের লোকজনের ওপর বিদ্রোহী প্রার্থী বাবুল সরদারের লোকজন হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাতে তৌফিক হোসেনের দুটি নির্বাচনী ক্যাম্প ও নৌকা প্রতীক ভাংচুর করে। একই রাতে খোয়াজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওয়ার্কার্স পার্টির প্রার্থী আফজাল হোসেনের ওপর আওয়ামী লীগ প্রার্থীর লোকজন হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ফরিদপুরে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিরগ্রাম বাজার এলাকায় কাপড় দিয়ে তৈরি দুটি নৌকা প্রতীক আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

জানা যায়, রবিবার গভীর রাতে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের গরানিয়া নতুন বাজারে দেলওয়ার শেখের মুদি দোকান ও ব্যবসায়ী শ্যামল কুমার সাহার বাড়ির সামনে বাঁশ ও কালো কাপড় দিয়ে তৈরি করা দুটি নৌকা প্রতীক আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে শিরগ্রাম বাজারের মাদ্রাসার মোড় এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।