২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঠাকুরগাঁওয়ে নির্যাতনের ফুটেজ ফেসবুকে ॥ গ্রেফতার এক


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ মার্চ ॥ ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রকে দেড় বছর আগে বেধড়ক পেটানোর দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়ার কারণে সামাজিক গণমাধ্যমসহ পুলিশ প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। নির্যাতনের শিকার ছাত্র শামীম সরকার বাদী হয়ে শনিবার রাতে সহপাঠী মেহেদী হাসান, শশি জিৎ রায়, মেজবাউল হাসান দুর্জয়, আবুল কালাম আজাদ, মাজহারুল ইসলাম, আবু হানিফা, রাশেদুজ্জামান রাশেদ, আব্দুল জলিলকে আসামি করে থানায় মামলা দায়ের করে।

মামলার অন্যতম আসামি মেহেদী হাসানকে রবিবার রাতে ঢাকায় আটকের পর পুলিশ সোমবার সকালে ঠাকুরগাঁও থানায় নিয়ে আসে।

জানা যায়, ২০১৪ সালে ২৯ নবেম্বর সহপাঠী মেহেদী ও শশী জিৎ জরুরী কথা আছে বলে কলেজের নিচতলার ড্রইং রুমে নিয়ে যায়। এর পর সেখানে থাকা অন্য সহপাঠীরা কাঠ ও ক্রিকেটের স্টাম্প দিয়ে বেধড়ক নির্যাতন করে। একপর্যায়ে তারা শামীমকে হত্যারও হুমকি দেয়। তাদের অমানুষিক নির্যাতনে সে রক্তাক্ত অবস্থায় মেঝেতে লুটিয়ে পড়ে। এ সময় মেহেদীকে ক্রীড়া সম্পাদকের পদ থেকে অব্যাহতির জন্য সাদা কাগজে স্বাক্ষর নেয়। এর পর ছেড়ে দেয়। তাদের হত্যার হুমকিতে আর মুখ খোলেনি। প্রায় দেড় বছর আগে অমানুষিক ওই নির্যাতনের ভিডিও দৃশ্য গত ২৫ মার্চ ইউটিউব থেকে ফেসবুকে আপলোড করে। এতে শামীমকে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে হেয়প্রতিপন্ন ও মানহানি করা হয়েছে। এতে সে মানসিকভাবে বিপর্যস্ত হয়েছে বলে উল্লেখ করে।

নেত্রকোনায় বজ্রপাতে তিন ছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৮ মার্চ ॥ জেলার উপজেলার ঘাগড়া গ্রামের একটি মাদ্রাসায় বজ্রপাতে তিন ছাত্রের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও একজন। রবিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ছাত্ররা হচ্ছেÑ ঘাগড়া চরপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে মাসুম মিয়া (১৪), ঘিরিআসা গ্রামের রফিকুল ইসলামের ছেলে রাফাত মিয়া (১৫) এবং আগিয়া গ্রামের আবুল হাসেমের ছেলে মাসুম বিল্লাহ (১৫)।

এছাড়া আহত হয় আজিজুল ইসলাম (১৫)। সে ওই উপজেলার কাঁঠালকুচি গ্রামের আব্দুস সালামের ছেলে। সোমবার তাকে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক। জানা গেছে, ঘাগড়া গ্রামের রাহাতুল জান্নাত হাফিজিয়া মাদ্রাসার ওই আবাসিক ছাত্ররা রাত ১০টার দিকে ঘুমানোর আগে টয়লেটে যাবার উদ্দেশে বাইরে বের হয়।

দাউদকান্দিতে ২

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি থেকে জানান, সোমবার বিকেলে দাউদকান্দি ও তিতাসে বজ্রপাতে ২ জন নিহত হয়েছে। প্রচ- ঝড়-বৃষ্টিতে দাউদকান্দি উপজেলার গৌরীপুর চরমোহাম্মদী গ্রামে গোমতী নদীর পাড়ে ড্রেজারে বালুর কাজ করার সময় বাবুল (২০) ও তিতাস উপজেলার মটুপী গ্রামের রাসেল (২০) জমিতে কাজ করার সময় বজ্রপাতে মারা যায়।

তেঁতুলিয়ায় স্বামীর মৃত্যু, স্ত্রী আহত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় থেকে জানান, তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধায় বজ্রপাতে রমজান আলী (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় তার স্ত্রী জোসনা বানু (৩৫) গুরুতর আহত হয়েছেন।

সোমবার ভোরে উপজেলার বাংলাবান্ধা এলাকায় এ ঘটনা ঘটে।

দিনাজপুরে কৃষক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, সোমবার সকালে বজ্রপাতে দিনাজপুরে এক কৃষকের মৃত্যু হয়েছে।

সকাল ৮টায় সদর উপজেলার বড়ইল গ্রামে বজ্রপাতে জয়নাল আবেদিন (৬০) মারা যান।