মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

খুলনা বিভাগে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি খুলনা বিভাগ ও বিভাগীয় ট্যাঙ্কলরি ওনার্স এ্যাসোসিয়েশনের আহ্বানে সোমবার ধর্মঘট পালিত হয়েছে। বেসরকারী রিফাইনারি থেকে খোলা বাজারে জ্বালানি তেল বিক্রি বন্ধ, পেট্রোল পাম্প মালিকদের সরাসরি রিফাইনারি থেকে তেল ক্রয়ের অনুমতি প্রদান, বিস্ফোরক লাইসেন্স ছাড়া পেট্রোল পাম্পের অন্য কোনা অপ্রয়োজনীয় লাইসেন্স প্রদান বন্ধ করা, পুরানো ও ব্যবহার অনুপোযোগী গ্যাস সিলিন্ডার সরবরাহ বন্ধ করাসহ ৭ দফা দাবিতে সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই ধর্মঘট পালন করা হয়।

বাগেরহাটে স্কুলছাত্রী ধর্ষিত, ভিডিও জব্দ ॥ আটক ৩

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে সপ্তম শ্রেণী পড়ুয়া এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে। ধারালো অস্ত্রের মুখে তাকে ধর্ষণ করা হয়। ধর্ষকেরা মোবাইল ফোনে ধর্ষণের ভিডিও ধারণ করে তা বিভিন্ন জনের মোবাইলে ছড়িয়ে দেয়। এ ঘটনায় রবিবার রাতে ভিকটিমের বাবা বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। সোমবার ভোরে পুলিশ সেই ভিডিও জব্দ এবং ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন অভিযুক্তকে আটক করেছে। ধর্ষিত মেয়েটি সদর উপজেলার শহীদ নায়েক আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।

আটককৃতরা হলো, বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের আলুকদিয়া গ্রামের দেলোয়ার শেখের ছেলে ও বাগেরহাট সরকারী পিসি কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী আনোয়ার শেখ (১৮), একই গ্রামের আনসার শেখের ছেলে বরিশাল মেডিক্যাল ট্রেনিং স্কুলের শিক্ষার্থী সোহাগ শেখ (১৯) এবং শরিফুল খাঁর ছেলে স্থানীয় মাদ্রাসার সপ্তম শ্রেণীর ছাত্র শহীদ খাঁ (১৪)। বাগেরহাট মডেল থানার ওসি মিজানুর রহমান খান বলেন, ১০ দিন আগে বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের আলুকদিয়া গ্রামে এই ঘটনা ঘটে।

রাঙ্গামাটিতে শত কোটি টাকার সম্পত্তি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৮ মার্চ ॥ রাঙ্গামাটি সড়ক ও জনপদ বিভাগ সোমবার অবৈধ দখলদারদের হাত থেকে শত কোটি টাকার সম্পদ উদ্ধার করেছে। সড়ক বিভাগের চট্টগ্রাম জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নানের নেতৃত্বে পুলিশ ও সড়ক বিভাগের কর্মচারীরা শহরের ভেদবেদিতে অবস্থিত সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীর বাসভনের পাশে দখল হয়ে যাওয়া ৮ একর জমি উদ্ধার করে।

আ’লীগ প্রার্থীর জরিমানা

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৮ মার্চ ॥ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সোমবার জিনজিরা ও বাস্তা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হাজী সাকুর হোসেন সাকু ও জয়নাল আবেদীনকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সাকুর হোসেন আওয়ামী লীগ ও জয়নাল আবেদীন ইসলামী আন্দোলনের চেয়ারম্যান প্রার্থী।

বাঘের চামড়াসহ আটক ২

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ কয়রা উপজেলার সাতহালিয়া গ্রাম থেকে একটি বাঘের চামড়াসহ দুইজনকে আটক করেছে র‌্যাবের একটি টিম। র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আব্দুল্লাহ আল মেহেদী সোমবার দুপুরে র‌্যাব-৬ খুলনার সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হচ্ছে সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা মেইন রোড এলাকার শেখ মনিরুজ্জামান ও ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের দাড়িগাও এলাকার রমজান আলী।

স্বাস্থ্যসেবা সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ মার্চ ॥ ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সুরক্ষায় ওয়াশ পাঁচ তারকা অর্জনকারী বিদ্যালয় ও গ্রীন স্বাস্থ্যসেবা কেন্দ্রকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার সকালে ওয়াটার এইড বাংলাদেশের আর্থিক সহায়তায় জাতীয় কৌশলপত্র-২০১২ প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঠাকুরগাঁও ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইএসডিও এ সম্মাননা প্রদান করে।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

২৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: