মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সরকারী পুকুরে রাতে মাছ শিকার

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৮ মার্চ ॥ ইউএনওর অজান্তে ভূমি অফিসের বড় পুকুর থেকে মাছ ধরে বাজারজাত করা হয়েছে। সোমবার শেষ রাতে সহকারী কমিশনার নাজমুল হোসাইন খানের (এসিল্যান্ড) নির্দেশে মাছ ধরা হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, ঘটনার দিন রাত ৪টায় স্থানীয় সহিদ সিকদারের মাধ্যমে ওই পুকুর থেকে জাল টেনে রুই, কাতল ও সিলভারকার্পসহ বিভিন্ন প্রজাতির আড়াই লাখ টাকার ১৯ মণ মাছ ধরা হয়। এর মধ্যে ১৭ মন মাছ কালাইয়া বন্দরের আড়তে বিক্রি করে দেয়া হয়। বাকি তিন মণ বড় সাইজের মাছ কালাইয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী তহশিলদার কামরুল ইসলামকে দিয়ে ককসিটের বাক্সে ভরে সহকারী কমিশনারের ঢাকার বাসায় পাঠানো হয়। এভাবে রাতের অন্ধকারে সরকারী পুকুর থেকে মাছ ধরার ঘটনাটি এলাকার মানুষের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে সহকারী কমিশনারের (ভূমি) সঙ্গে যোগাযোগ করলে তিনি মাছ ধরার সত্যতা স্বীকার করে বলেন, ইউএনওর সম্মতি নিয়ে নিজেদের খাবারের জন্য মাছ ধরা হয়েছে। আর এজন্য সরকারের এলআইসি তহবিলে টাকা জমা দেয়া হয়েছে। রাতের অন্ধকারে মাছ কেন ধরা হয়েছে সে প্রশ্নের কোনো উত্তর তিনি দেননি। ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ জানান, মাছ ধরার বিষয়ে তিনি কিছু জানেন না।

অস্ত্রসহ সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ মার্চ ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে রিভলবারসহ এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। রবিবার রাত ৯টায় কুশাব এলাকা থেকে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, উপজেলার কুশাব এলাকার বাচ্চু মিয়ার ছেলে রাজুর বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ ছিল। রবিবার রাতে কুশাব এলাকায় অভিযান চালিয়ে একটি রিভলবারসহ তাকে গ্রেফতার করা হয়।

বিএনপির অভিযোগ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ৩১ মার্চ অনুষ্ঠেয় দ্বিতীয় দফা ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যশোরে আওয়ামী লীগের বিরুদ্ধে সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টির অভিযোগ তুলেছে জেলা বিএনপি। সোমবার সকালে যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করেন, সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থীদের ওপর বোমাবাজি, পোস্টার-লিফলেট ছিঁড়ে সেগুলো পুড়িয়ে দেয়া, এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকিসহ নানা ধরনের অপকর্ম করছে শাসক দলের নেতাকর্মী আর ক্যাডাররা। এ অবস্থায় বিএনপির কর্মীসহ নিরীহ সাধারণ ভোটাররা ভোটকেন্দ্রে যাওয়ার সাহস হারাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে ২৭ মার্চ পর্যন্ত যশোরের হৈবতপুর, লেবুতলা, ইছালী, নওয়াপাড়া, উপ-শহর, কাশিমপুর, চূড়ামনকাটি, চাঁচড়া, রামনগর, ফতেপুর, কচুয়া, বসুন্দিয়া, বসুন্দিয়াসহ সকল ইউনিয়নে বিএনপির প্রার্থী, কর্মী-সমর্থক এমনকি সাধারণ মানুষকে নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম। উপস্থিত ছিলেন দলের জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম মারুফ, সেক্রেটারি মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, সদর বিএনপির সভাপতি নূর উন নবী প্রমুখ।

গণবিশ্ববিদ্যালয় রাজনীতি ও প্রশাসন বিভাগের যুগপূর্তি উৎসব

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ মার্চ ॥ নবীনদের বরণ, পুরনোদের বিদায় সংবর্ধনার পাশাপাশি এক যুগপূর্তি উৎসব পালন করেছে সাভার গণবিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগ। সোমবার একাডেমিক ভবনের সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাহমুদ শাহ কোরেশী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজনীতি ও প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. এম নজরুল ইসলাম।

বোমাসহ সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ মার্চ ॥ কালীগঞ্জে ৫টি তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ হাবিবুর রহমান হাবিব নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে কালীগঞ্জ শহরের কলেজপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে, পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ৫টি তাজা বোমা ও কমপক্ষে ১২টি বোমা তৈরির সারঞ্জামসহ হাবিব নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত হাবিব কলেজপাড়ার আনছার আলীর ছেলে।

বিধবা ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৮ মার্চ ॥ পার্বতীপুরে আদিবাসী পল্লী বারকোনায় ৪৫ বছর বয়সী আদিবাসী বিধবা রবিবার গভীর রাতে ধর্ষণের শিকার হয়েছে। পার্শ্ববর্তী কালিকাবাড়ী গ্রামের তোজাম্মেল (৫৫) নামে এক পাষ- অসহায় এ মহিলার ঘরে ঢুকে এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। পুলিশ রাতেই ধর্ষককে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে সোমবার ধর্ষিত বাদী হয়ে ধর্ষকের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করেছে। পুলিশ ও পারিবারিক সূত্রমতে, এই পাষ- ধাক্কা দিয়ে কপাট ভেঙ্গে ঘরে ঢুকে মহিলার সর্বনাশ ঘটায়। এ সময় মহিলার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে লম্পটকে আটক করে।

আশুলিয়ায় কারে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ মার্চ ॥ আশুলিয়ায় যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা এ সময় যাত্রীদের কাছ থেকে লুটে নিয়ে গেছে নগদ টাকা ও মোবাইল ফোন। সোমবার ভোরে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া বাজার এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় আহত ঝনু মিয়া জানান, ভোরে প্রাইভেটকারযোগে উত্তরার আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকায় আসার সময় বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া বাজার বাসস্ট্যান্ড এলাকায় ২০-৩০ সদস্যের একদল সশস্ত্র ডাকাত মোটরসাইকেল দিয়ে মহাসড়ক ব্যারিকেড দেয়। এ সময় ডাকাতরা তার প্রাইভেটকারের জানালা ভাংচুর করে সঙ্গে থাকা নগদ এক লাখ টাকাসহ মোবাইল ফোন লুট করে। একই সময় ডাকাতরা ওই স্থানে একই কায়দায় আরও কয়েকটি যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারে ডাকাতি করে।

সাভারে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ মার্চ ॥ সাভারে দু’দিন ধরে মাহামুদুল হাসান নামের (১০) এক শিশু মাদ্রাসা ছাত্র নিখোঁজ রয়েছে। এ ঘটনায় শিশুটির পরিবারের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। শিশুটি হরিণধরা এলাকায় হাফিজিয়া মাদ্রাসার ছাত্র। শনিবার রাত আটটার দিকে উপজেলার সাভার মডেল থানাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের হরিণধরা এলাকা থেকে সে নিখোঁজ হয়। শিশুটির বাবা জাকির ম-ল জানান, ওইদিন রাতে তার শিশুপুত্র হরিণধরা এলাকার হাফিজিয়া মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে শ্যামপুর এলাকা থেকে নিখোঁজ হয়। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার শিশুপুত্রের কোন সন্ধান পাননি।

পাবনায় চরমপন্থী নেতাসহ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৮ মার্চ ॥ সাঁথিয়া থানা পুলিশ অস্ত্র ও গুলিসহ চরমপন্থী দলের আঞ্চলিক নেতা বোমারু জানে আলমসহ ৩ জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, সোমবার ভোরে উপজেলার ধুলাউড়ি তিন মাথা মোড় থেকে উপজেলার নুরদহ গ্রামের চাঁদ আলীর ছেলে বোমারু জানে আলম (৩৫) ও ছোট পাথাইলহাট গ্রামের মৃত জনাব আলীর ছেলে শামসুল হক (৩০)কে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৯ রাউন্ড তাজা গুলিসহ ১টি দেশী তৈরি পাইপগান উদ্ধার করা হয়। তাদের স্বীকারোক্তি মোতাবেক দলের অন্য সদস্য পাথাইলহাট গ্রামের আকবর সরদারের ছেলে রফিকুল ইসলাম (৪০)কে বাড়ি থেকে গ্রেফতার করে।

ইবির ৯ পদে রদবদল

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ৯ পদে রদবদল করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার তার নিজ ক্ষমতাবলে পদগুলোতে রদবদল করেন। জানা যায়, বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান পরিবহন প্রশাসক, একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হোসেন প্রেস প্রশাসক, ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহাদাত হোসেন আজাদ সাদ্দাম হোসেন হল প্রভোস্ট, একই বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান শেখ হাসিনা হল প্রভোস্ট, ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল প্রভোস্ট, গণিত বিভাগের অধ্যাপক ড. এসএম মোস্তফা কামালকে খালেদা জিয়া হল প্রভোস্ট পদে নিয়োগ দেয়া হয়েছে।

সন্ত্রাসী গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ মার্চ ॥ সন্ত্রাসী মন্টু মিয়া, রেজাউল ও জোহা মিয়াসহ তাদের দোসরদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সোমবার শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এলাকাবাসীর উদ্যোগে এতে বক্তব্য রাখেনÑ রুবেল মিয়া, হেনা বেগম, সজল মিয়া, লালচান শেখ, ফরিদ মিয়া, সুজা মিয়া, শাহানারা বেগম প্রমুখ।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

২৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: