১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কোটি টাকা নিয়ে পটিয়া থেকে ‘র‌্যাক’ উধাও!


নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৮ মার্চ ॥ গ্রাহকের কোটি টাকা নিয়ে চট্টগ্রামের পটিয়া থেকে উধাও হয়েছে সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি ‘র‌্যাক’। রবিবার রাতে পৌর সদরের ৮নং ওয়ার্ডের উত্তর গোবিন্দারখীল মাদ্রাসা বিল্ডিংয়ে বসবাসরত র‌্যাকের নির্বাহী পরিচালক হাছিনা বেগমের বাসা বিক্ষুব্ধ গ্রাহকরা ঘেরাও করেন। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে নির্বাহী পরিচালক হাছিনা ৬ জন গ্রাহককে বিভিন্ন অংকের চেক প্রদান করেন। বিভিন্ন কৌশলে গ্রাহকের কাছ থেকে কোটি টাকা আদায় করে চার মাস ধরে ‘র‌্যাক’র পটিয়া কার্যালয় বন্ধ করে দেয়া হয়। যার কারণে প্রতিদিন পটিয়া গুলজার সুপার মার্কেটের র‌্যাকের অফিসে এসে গ্রাহকরা ফিরে যাচ্ছেন। টাকা নিয়ে নির্বাহী পরিচালক বাসা ছেড়ে পালানোর খবর পেয়ে গ্রাহকরা রাতে বাসা ঘেরাও করে। র‌্যাকের পটিয়া অফিসের মাঠ কর্মী মোহাম্মদ বেলাল বলেন, ২০১২ সালে ‘র‌্যাক’ পটিয়া অফিসের কার্যক্রম শুরু করে। উদ্বোধনের দেড় বছর পর ঋণের প্রজেক্ট চালু করেন। শুরুতে র‌্যাক ১৭ লাখ টাকা বিনিয়োগ করলেও পরবর্তীতে তারা গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন কৌশলে কোটি টাকা আদায় করে। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক হাছিনা বেগম বলেন, মালিকের সঙ্গে তাদের ভাড়া নিয়ে ঝামেলা সৃষ্টি হওয়ায় গত চার মাস ধরে অফিস বন্ধ রয়েছে। গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি সত্য নয়।

মাইলস্টোন কলেজ পুরস্কৃত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় জাতীয় শিশু-কিশোর সমাবেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত শিশু-কিশোর সমাবেশে সারাদেশ থেকে আগত ৫২ শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন শিশু সংগঠনের সদস্যরা কুচকাওয়াজ প্রদর্শন করে। এতে দ্বিতীয় স্থান অর্জন করে পুরস্কৃত হয় রাজধানীর উত্তরা মডেল টাউনের মাইলস্টোন কলেজ। মাইলস্টোন কলেজকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি

পার্বতীপুরে আদিবাসীদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৮ মার্চ ॥ পার্বতীপুরসহ সারাদেশের আদিবাসীদের হত্যা, ধর্ষণ, ভূমি দখলসহ নানাবিধ নিপীড়ন নির্যাতনের প্রতিবাদে জাতীয় আদিবাসী পরিষদ পার্বতীপুর শাখার ব্যানারে সোমবার দুপুরে স্থানীয় শহীদ মিনারে মানববন্ধন করে এলাকার কয়েক শ’ আদিবাসী নারী-পূরুষ। বক্তব্য দেন রমেশ হাঁসদা, বিমল মুর্মু, বাসন্তী মুর্মু, হোপনা মুর্মু প্রমুখ।