মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিশ্ব নেতৃবৃন্দের মধ্যে দশম স্থান ॥ প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভায় অভিনন্দন

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

বিশেষ প্রতিনিধি ॥ বিশ্ব নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম স্থানে থাকায় অভিনন্দন প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা। পাশাপাশি বিদ্যমান আইন হালনাগাদকরণ এবং দেশের সকল বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে ‘বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আইনে’র খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এবং মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক। বৈঠকে তারা ছিলেন সাভাবিক মুডে। প্রধানমন্ত্রীও ছিলেন হাসিখুশি মুডে। সোমবারের এই বৈঠকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জনানোর পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মন্ত্রিসভার সদস্যদের মিস্টি খাওয়ান। নাতি হওয়ায় তিনি সকলকে মিষ্টিমুখ করান। প্রধানমন্ত্রী নিজেও মিষ্টি খেয়েছেন বলে সূত্র জানিয়েছেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, বৈঠকের শুরুতে মন্ত্রিসভা একটি অভিনন্দন প্রস্তাব গ্রহণ করেছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাময়িকী ‘ফরচুন’ প্রকাশিত বিশ্বের ৫০ মহান নেতার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম স্থানে থাকায় তাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। গত ২৪ মার্চ ‘ফরচুন’ রাজনীতি, ব্যবসা, সাংস্কৃতিক অঙ্গনে তাদের চোখে শীর্ষ ৫০ জনের তালিকা প্রকাশ করে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভা বৈঠকে নীতিগতভাবে ‘এ্যাক্রেডিটেশন কাউন্সিল আইন, ২০১৬’ অনুমোদন করা হয়েছে। একটি স্বতন্ত্র কোম্পানির মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে কন্টেনার ট্রান্সপোর্টেশন সার্ভিস পরিচালনার লক্ষ্যে বৈঠকে ‘কন্টেনার কোম্পানি অব বাংলাদেশ লিঃ’ গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

এছাড়াও, বৈঠকে গত ১৫-১৬ মার্চ ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা নগরীতে অনুষ্ঠিত স্যানিটেশন ও পানি সংক্রান্ত মন্ত্রিপর্যায়ের বৈঠকে এলজিআরডি ও সমবায় মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের অংশগ্রহণ সম্পর্কে অবহিত করা হয়।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

২৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: