মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কদমতলীতে স্কুলছাত্রকে জবাই করে হত্যা, রড পড়ে শিশুর মৃত্যু

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬
কদমতলীতে স্কুলছাত্রকে জবাই করে হত্যা, রড পড়ে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কদমতলীতে নিজ বাড়িতে এক ছাত্রকে জবাই করে হত্যা করা হয়েছে। মগবাজারের মীরবাগে নির্মাণাধীন একটি ভবনের ওপর থেকে রড পড়ে চার বছরের এক শিশুর মমার্ন্তিক মৃত্যু হয়েছে। এদিকে শনিরআখড়ায় অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে এক ছাত্রীর মৃত্যু হয়েছে। অন্যদিকে শ্যামপুর পোস্তগোলা ব্রিজের ঢালে যাত্রীবাহী বাস উল্টে অজ্ঞাত (৩৫) যাত্রী নিহত হয়েছে। এ সময় ওই বাসের ২৫ যাত্রী আহত হয়েছে। অপরদিকে রূপনগর এলাকায় বাসের ধাক্কায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গুরুতর আহত হয়েছে। এ ঘটনার পর আহতের সহপাঠীরা বিক্ষুব্ধ হয়ে রাস্তা অবরোধ বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া মোহাম্মদপুরে চার রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তলসহ এক অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ সব তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর কদমতলীতে ধনিয়ার পাটেরবাগের গোয়ালবাড়ি এলাকার একটি বাসায় মোঃ স্বাধীন (১৮) নামে এক ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার হয়েছে। সোমবার সকালে পুলিশ ওই বাড়ির সামনের বারান্দা থেকে তার রক্তমাখা লাশ উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। এ সময় পুলিশ লাশের পাশ থেকে রক্তমাখা বটি উদ্ধার করেছে। নিহতের বাবার নাম মোঃ সোহেল মিয়া। তার মায়ের নাম নিরা বেগম। তারা কদমতলী থানাধীন পাটেরবাগের গোয়ালবাড়ির এলাকার ৭৯৮/২-নম্বর ভবনের নিচতলায় ভাড়া থাকতেন। গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানা এলাকায়। কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুল আনোয়ার জানান, সকাল সাড়ে ১০টার দিকে একজন স্কুলছাত্রকে তার বাবা-মা জবাই করে হত্যা করেছে। এলাকাবাসীর কাছ থেকে এমন খবর পেয়ে ঘটনাস্থলে ওই বাড়ির বারান্দা থেকে স্বাধীনের গলাকাটা রক্তাক্ত উদ্ধার করা হয়। পরে প্রাথমিকভাবে পুলিশ নিশ্চিত হয়, বাবা-মা নয়, অন্য কেউ স্বাধীনকে হত্যা করেছে। খবর পেয়ে উর্ধতন কর্মকর্তা ঘটনাস্থলে আসেন। কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, স্বাধীন মা-বাবার সঙ্গে থাকেন। সে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। তিনি জানান, সকালে দক্ষিণ দনিয়ার গোয়ালবাড়িতে নিজের বাড়িতে স্বাধীন খুন হবার সময় তার মা বাসায় ছিলেন না। তার মা ওই এলাকায়ই তার বাবার বাসায় গিয়েছিলেন। তার বাবা সোহেল মিয়াও ছিলেন বাইরে। ওসি জানায়, নিচতলা বাসার দরজার বাইরে ফটকের মধ্যেই স্বাধীনের রক্তাক্ত লাশ পাওয়া যায়। স্বাধীনের বাসার কোন কিছু খোঁয়া যায়নি। ওসি কাজী ওয়াজেদ আলী জানান, কোন কিছু নিয়ে বিরোধের জের ধরে ওই তরুণের বন্ধুরাই এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। স্বাধীনের বড় ভাই বিদেশে থাকেন। তার বাবা একটি ফিলিং স্টেশনে চাকরি করেন। পরে স্বাধীনের লাশের ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

রড মাথায় পড়ে শিশুর মৃত্যু ॥ রাজধানীর মগবাজারের মীরবাগ নতুন রাস্তা এলাকার নির্মাণাধীন একটি ভবনের ওপর থেকে রড পড়ে রিয়া মনি নামে চার বছরের এক শিশুর মমার্ন্তিক মৃত্যু হয়েছে। নিহতের বাবা মোঃ এরশাদ মিয়া ওই এলাকার একটি বাড়ির তত্ত্বাবধায়ক। তার মায়ের নাম লাইজু বেগম। রিয়ার মামা সাদ্দাম হোসেন সাংবাদিকদের বলেন, সোমবার দুপুর ১২টার দিকে মগবাজার নতুন রাস্তার টিনশেড বাসা থেকে পাশের দোকানে যাওয়ার সময় নির্মাণাধীন ছয়তলা ভবনের ওপর থেকে একটি রড রিয়ার মাথায় পড়ে। এ সময় রডটি শিশু রিয়ার মাথায় ঢুকে যায়। পরে দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে বিকের পৌনে ৩টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওড়না পেঁচিয়ে ছাত্রীর মৃত্যু ॥ রাজধানীতে শনিরআখড়ায় অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে আফরিন আক্তার জুঁথি (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত জুঁথি মতিঝিল মডেল স্কুল এ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেনণীর ছাত্রী। তার বাবার নাম আব্দুল হক। শনিরআখড়ার পলাশপুর এলাকার বাবা-মায়ের সাথে বসবাস করত সে।

বাস উল্টে যাত্রীর মৃত্যু ॥ রাজধানীর শ্যামপুর পোস্তগোলা ব্রিজের ঢালে যাত্রীবাহী বাস উল্টে অজ্ঞাত (৩৫) যাত্রী নিহত হয়েছে। এ সময় ওই বাসের ২৫ যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে আব্দুল মালেক, কাজল ও খুকি নামে তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বাসের ধাক্কায় সহপাঠীর আহতের ঘটনা নিয়ে রাস্তা অবরোধ ॥ রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) দ্বিতীয় বর্ষে ছাত্রী প্রাইগাইন জয়িতা (২০) গুরুতর আহত হয়েছে। সোমবার বিকেল ৪টায় এই দুঘর্টনার পর বিক্ষুব্ধ বিইউবিটির শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

গুলিভর্তি পিস্তলসহ এক যুবক গ্রেফতার ॥ রাজধানীর মোহাম্মদপুরে চার রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তলসহ আব্দুস ছাত্তার (৩৫) নামে এক অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুর সোয়া ১টার দিকে নবীনগর হাউজিং এলাকার ১১ নম্বর রোডের মা জেনারেল স্টোরের সামনে থেকে অভিযান চালিয়ে থেকে তাকে আটক করা হয়।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৬

২৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: