১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চবির নতুন প্রো-ভিসি শিরীণ আখতার


চবির নতুন প্রো-ভিসি শিরীণ আখতার

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক শিরীণ আখতার। সোমবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ তাকে ৪ বছরের জন্য নিয়োগ দেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪(১) ধারা অনুযায়ী তাকে এ দায়িত্ব অর্পন করা হয়। সোমবারই তিনি প্রে-ভিসি হিসেবে যোগদান করেছেন। এর মধ্য দিয়ে চবির ইতিহাসে প্রথম কোনো নারী প্রো-ভিসির দায়িত্ব পেলেন।

প্রো-ভিসির দায়িত্ব অর্পন করায় অধ্যাপক শিরীণ আখতার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি এ দায়িত্ব যথাযথভাবে পালনে সকলের সহযোগীতা কামনা করেন।

এদিকে নব নিযুক্ত প্রো-ভিসিকে অভিনন্দন জানিয়েছেন ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘বিশিষ্ট শিক্ষাবিদ বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম গবেষক ও বহু গ্রন্থ প্রণেতা কৃতি শিক্ষক প্রফেসর ড. শিরীণ আখতার তার মেধা, মনন ও প্রজ্ঞা এবং সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার লক্ষে বিশ্ববিদ্যালয় পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা প্রদান করবেন।’

শিরীণ আখতার ১৯৯৬ সালের পহেলা জানুয়ারি চবির বাংলা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। বাংলা একাডেমির আজীবন সদস্য এ অধ্যাপকের দেশ বিদেশ থেকে প্রকাশিত ১৪টি গল্প, উপন্যাস, গবেষণা প্রবন্ধ রয়েছে। তিনি ২০০৬ সালে নজরুল জন্মজয়ন্তী চট্টগ্রাম কর্তৃক নজরুল পদক সম্মাননা সহ বিভিন্ন পদকে ভূষিত হয়েছেন। কৃতি এ শিক্ষকের জন্ম ১৯৫৬ সনে চট্টগ্রাম শহরস্থ ঈদগাওতে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: