২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ডিএসইতে প্রথম ঘন্টায় ১০৪ কোটি টাকা লেনদেন


অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আজ সোমবার বেলা ১২টা পর্যন্ত পতনে লেনদেন চলছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনেও একই চিত্র। এদিন ডিএসইতে প্রথম দেড় ঘণ্টায় ১০৪ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

সকালে দরবৃদ্ধি দিয়েঢ শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৩২৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৫০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৪০ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৪৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: