২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

লাহোরের পার্কে বোমা হামলার দায় স্বীকার তালেবানের


লাহোরের পার্কে বোমা হামলার দায় স্বীকার তালেবানের

অনলাইন ডেস্ক॥ পাকিস্তানের লাহোরে একটি পার্কে বোমা হামলা চালিয়ে কমপক্ষে ৭০ জন নিহত হওয়ার ঘটনার দায় স্বীকার করেছে তালেবানের একাংশ। আত্মঘাতী হামলাকারীর মাধ্যমে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে তারা।

গুলশান-ই-ইকবাল পার্কে ইস্টার সানডে উদযাপনরত খ্রিস্টান সম্প্রদায়কে লক্ষ্য করে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে জামায়াত-উল-আহরার নামে একটি সংগঠন।

জামায়াত-উল-আহরার সংগঠনটি তেহরিক-ই-তালেবান পাকিস্তান থেকে বিচ্ছিন্ন হওয়া একটি গ্রুপ। গত কয়েক মাসে বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা। সব হামলারই লক্ষ্যবস্তু ছিলেন সাধারণ মানুষ।

সংগঠনটির মুখপাত্র এহসানুল্লাহ এহসান বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে একটি বার্তা পৌঁছে দিতেই এ হামলা চালানো হয়েছে। আর সেই বার্তাটি হলো, ‘আমরা লাহোরে পৌঁছে গেছি।’

লাহোর পাকিস্তানের অন্যতম উদারমনা ও ধনী শহর। দেশটির রাষ্ট্রক্ষমতার নিয়ন্ত্রকও শহরটি। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে তিন দিনের শোক ঘোষণা করেছে প্রাদেশিক সরকার।

গতকাল সন্ধ্যায় চালানো এ হামলায় অন্তত ৩০০ জন আহত হয়েছেন। পাকিস্তানের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, বাড়তে পারে মৃতের সংখ্যা।

সম্পর্কিত:
পাতা থেকে: