২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজপথে ম্যাজিক কার্পেটে চড়া আলাদিন!


রাজপথে ম্যাজিক কার্পেটে চড়া আলাদিন!

অনলাইন ডেস্ক॥ ম্যাজিক কার্পেটে চেপে সে চলেছে। ঝড়ের বেগে। পথচারিদের চোখ কপালে। এই তো আরব্যরজনীর সেই আলাদিন! কিন্তু সে তো রূপকথার নায়ক। বাস্তবে কী করে এল! এসেছে। রূপকথার নায়ককে ইসরায়েলের রাস্তায় দেখা গেল বাস্তবের মোড়কেই। ইসরায়েলের তেল আভিভের রাস্তায় ম্যাজিক কার্পেটে চড়া আলাদিন সাড়া ফেলে দিয়েছে তামাম দুনিয়ায়।

২৩ মার্চ ফেসবুকে আপলোড করা একটি ভিডিও থেকেই যাবতীয় আলোড়নের সূত্রপাত। ইন্টারনেট দুনিয়ায় শোরগোল। ভিডিওটিতে দেখা যাচ্ছে, তেল আভিভের রাস্তায় একটি কার্পেটে চড়ে ঝড়ে বেগে চলে যাচ্ছেন এক ব্যক্তি। পরনে আলাদিনের সেই পোশাক। কুর্তা-পাজামা, লাল রঙের জ্যাকেট, মাথায় লাল রঙের ফেজ। ঠিক ১৯৯২ সালে ওয়াল্ট ডিজনি-র ছবিতে যেমন দেখা গিয়েছিল আলাদিনকে। ভিডিওটি আপলোড করে আভিয়াদ রোজেনফেল্ড লিখেছেন, 'জানি না, আপনারা বিশ্বাস করবেন কিনা, অ্যালেনবাই স্ট্রিটে আমি আলাদিনকে দেখলাম।'

ইহুদি সম্প্রদায়ের অন্যতম উত্‍‌সব পুরিম চলছে। ফলে ইজরায়েলে ছুটির মেজাজ। তারই মধ্যে একটি রিমোট কন্ট্রোল কার্পেটে চড়ে আলাদিন সেজে ওই ব্যক্তির ঘোরাফেরা উত্‍‌সবকে অন্যমাত্রা দিয়েছে। নেই শুধু দৈত্য আবু ও আশ্চর্য প্রদীপ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: