২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কোহলি কীর্তিতে সেমিতে ভারত


জাহিদুল আলম জয় ॥ অবশেষে এশিয়ার মান বাঁচল ভারত। সুপারস্টার বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে চলমান টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ধোনির দল।

রবিবার রাতে চ-ীগড়ের মোহালিতে পাঞ্জাব ক্রিকেট এ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে সুপার টেনের দুই নম্বর গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া ১৬১ রানের জয়ের লক্ষ্য ভারত টপকে যায় পাঁচ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে। সেমিফাইনাল নিশ্চিত করা ভারতের ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। আরেক সেমিতে প্রতিদ্বন্দ্বিতা করবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া শুরুটা ভালই করে। উদ্বোধনী জুটিতে ৪.২ ওভারে ৫৪ রান করেন দুই ওপেনার উসমান খাজা ও এ্যারন ফিঞ্চ। কিন্তু দলীয় ৫৪ রানে খাজা, ৭২ রানে ওয়ার্নার ও ৭৪ রানে অধিনায়ক স্টিভেন স্মিথ আউট হয়ে গেলে রানের গতি শ্লথ হয়ে যায় অসিদের। শেষ পর্যন্ত ফিঞ্চের দলীয় সর্বোচ্চ ৪৩ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৩১ রানে ভর করে অস্ট্রেলিয়া সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রান। ভারতের হারডিক পান্ডিয়া ২ উইকেট লাভ করেন।

১৬১ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভাল না হলেও মিডলঅর্ডারে কোহলি, যুবরাজ ও ধোনির দাপুটে ব্যাটিংয়ে সহজেই জয় পায় ভারত। নয়টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫১ বলে ৮২ রানের হার না মানা টর্নেডো ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দেন তুখোড় ফর্মে থাকা কোহলি। কোহলিকে দারুণ সঙ্গ দেন ২১ রান করা যুবরাজ ও অধিনায়ক ধোনি। ধোনি অপরাজিত থাকেন ১৮ রানে। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬১ রান সংগ্রহ করে ভারত।

সম্পর্কিত:
পাতা থেকে: