২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাকিস্তানে পার্কে আত্মঘাতী হামলায় নারী ও শিশুসহ নিহত ৫৮


জনকণ্ঠ ডেস্ক ॥ পাকিস্তানে একটি শিশু পার্কে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫৮ জন নিহত এবং দুই শ’রও বেশি আহত হয়েছে। লাহোরের গুলশান-ই ইকবাল পার্কে এ আত্মঘাতী হামলা চালানো হয়। এ সময় বিপুলসংখ্যক নারী-পুরুষ পার্কে অবস্থান করছিল। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু। খবর ডন অনলাইনের।

পুলিশের ডেপুটি কমিশনার ক্যাপ্টেন (অব) মোহাম্মদ ওসমান জানান, আত্মঘাতী বোমা হামলাকারীর মাথা উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে বোমা তৈরিতে ব্যবহৃত বল-বিয়ারিং পাওয়া গেছে। পার্কটির বহির্গমন গেটের ঠিক বাইরে এ হামলা চালানো হয়। তবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে প্রচুর রক্ত ও দেহের বিচ্ছিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ পড়ে থাকতে দেখা যায়। ইস্টার সানডে উপলক্ষে পার্কে বিপুলসংখ্যক মানুষের ভিড় ছিল।

এক প্রত্যক্ষদর্শী জানান, রিক্সা এবং ট্যাক্সিতে করে আহতদের হাসপাতালে নেয়া হয়।

বহু প্রত্যক্ষদর্শী জানান, পার্কের ভেতরে ও বাইরে কোন নিরাপত্তারক্ষী ছিল না। এ ঘটনায় লাহোরের সরকারী হাসপাতালে জরুরী অবস্থা ঘোষণা করা হয়েছে। বিপুলসংখ্যক পুলিশ এলাকাটি ঘিরে রাখে। এ আত্মঘাতী হামলার ঘটনায় পাঞ্জাবের প্রাদেশিক সরকার তিন দিনের শোক ঘোষণা করেছে। পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: