মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শেষ ষোলোয় সেরেনা-রাদওয়ানস্কা

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬
শেষ ষোলোয় সেরেনা-রাদওয়ানস্কা

স্পোর্টস রিপোর্টার ॥ মিয়ামি ওপেনের শেষ ষোলতে জায়গা করে নিয়েছেন সেরেনা উইলিয়ামস। শনিবার টুর্নামেন্টের তৃতীয় পর্বের কঠিন লড়াইয়ে তিনি ৭-৫ এবং ৬-৩ সেটে হারান কাজাখস্তানের জেরিনা দিয়াসকে। সেইসঙ্গে টানা চতুর্থবারের মতো মিয়ামি ওপেনের শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলেন তিনি। আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস ছাড়াও টুর্নামেন্টের তৃতীয় পর্বের বাধা পেরিয়েছেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ এবং পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। তবে একইদিনে ছিটকে পড়েছেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা, সার্বিয়ার আনা ইভানোভিচ এবং ড্যানিশ টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াস্কি।

গত মৌসুমে টেনিস কোর্টে এককভাবেই রাজত্ব করেছেন সেরেনা উইলিয়ামস। প্রতিপক্ষ খেলোয়াড়দের উড়িয়ে দিয়ে চার গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের তিনটিতেই চ্যাম্পিয়ন হন তিনি। ইতালিয়ান তারকা রবার্টা ভিঞ্চির কাছে ইউএস ওপেনের সেমিফাইনালে না হারলে ‘ক্যালেন্ডার সøাম’ জয়ের মাইলফলকটাও গড়ে ফেলতেন তিনি। কিন্তু সেই ইউএস ওপেনে হারের পর থেকেই যেন কিছুটা নিষ্প্রভ হয়ে পড়েন ২১টি গ্র্যান্ডসøাম জয়ের মালিক। চলতি বছর দুটি টুর্নামেন্ট খেলে উভয়টিরই ফাইনালে হার মানেন তিনি। বছরের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জার্মানির এ্যাঞ্জেলিক কারবারের কাছে পরাজিত হন তিনি। আর গত সপ্তাহে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে বেলারুশ সুন্দরী ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয় তার।

তবে বাড়ির পাশের টুর্নামেন্ট মিয়ামিতে খেলতে নামার আগে দারুণ আত্মবিশ্বাসী সেরেনা উইলিয়ামস। তবে এর পেছনে কারণও রয়েছে তার। এখানে যে শেষ তিন মৌসুমেই চ্যাম্পিয়ন তিনি। ২০১২ সাল থেকে পরাজয় দেখেননি সেরেনা উইলিয়ামস। এবার টানা চারবার মিয়ামি ওপেন জয়ের হাতছানি কৃঞ্চকলির সামনে। আর সবমিলিয়ে নয়বার মিয়ামি ওপেন জয়ের রেকর্ড গড়বেন তিনি। তবে একথা অস্বীকার করার কোন উপায় নেই যে, কোর্টের লড়াইয়ে জয়ের জন্য রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে তার। মিয়ামি ওপেনের তৃতীয় পর্বে টেনিস র‌্যাঙ্কিংয়ের ৯৭তম স্থানে থাকা জেরিনা দিয়াসের বিপক্ষেও জয় পেতে ঘাম ঝরেছে তার। তবে মিয়ামি ওপেনে গত চার বছর ধরে হার না মানা সেরেনা উইলিয়ামস কোথায় গিয়ে থামবেন ভক্ত-অনুরাগীদের সেটাই এখন দেখার অপেক্ষা।

মিয়ামি ওপেনের শেষ ষোলোতে সেরেনার প্রতিপক্ষ রাশিয়ার সভেতলনা কুজনেতসোভা। টুর্নামেন্টের ১৫তম বাছাই কুজনেতসোভা তৃতীয় রাউন্ডে ৪-৬, ৬-২ এবং ৭-৬ সেটে পরাজিত করেন ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াকে। রুশ তারকার বিপক্ষে স্বাভাবিকভাবেই ফেবারিট সেরেনা। কেননা ১০ বার মুখোমুখি লড়াইয়ে তার ৮টিতেই জিতেছেন আমেরিকান তারকা। আর বাকি দুই ম্যাচে জয় পেয়েছেন কুজনেতসোভা। সর্বশেষ গত বছর এই মিয়ামি ওপেনের চতুর্থ পর্বেই রাশিয়ান তারকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিলেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা সেরেনা। এবার তাই কুজনেতসোভার জন্য প্রতিশোধের ম্যাচ। এবার কি পারবেন কুজনেতসোভা? টেনিসপ্রেমীদের অপেক্ষা এখন সেটাই দেখার।

তৃতীয় রাউন্ডের অন্য ম্যাচগুলোতে রাশিয়ার ৩০তম বাছাই একাটেরিনা মাকারোভা ৬-৪ এবং ৬-৪ গেমে হারিয়েছেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভাকে। পোল্যান্ডের তৃতীয় বাছাই এ্যাগ্নিয়েষ্কা রাদওয়ানস্কা ৬-৩ এবং ৬-২ সেটে পরাজিচত করে আমেরিকার মেডিসন ব্রেঞ্জলকে। রোমানিয়ার সিমোনা হ্যালেপ ৬-৪ এবং ৬-১ সেটে পরাজিত করেন জার্মানির জুলিয়া জর্জেসকে। সার্বিয়ার আনা ইভানোভিচ দারুণ জয় তুলে নেন সুইজারল্যান্ডের টিমিয়া বাসিনস্কিকে। এদিন তিনি ৭-৫ এবং ৬-৪ গেমে পরাজিত করেন বাসিনস্কিকে। দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছে না ড্যানিশ টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াস্কিকে।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

২৮/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: